আজ ফেসবুক লাইভে গান শোনাবেন ঐশি

সেরা কণ্ঠ থেকে উঠে আসা শিল্পী রাকিবা ইসলাম ঐশি। ছবি: সংগৃহীত
সেরা কণ্ঠ থেকে উঠে আসা শিল্পী রাকিবা ইসলাম ঐশি। ছবি: সংগৃহীত

আজ রাতে ঘরে বসে গান শোনাবেন রাকিবা ইসলাম ঐশি। প্রথম আলোর করোনাকালের আয়োজন ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে বেশ কয়েকটি বাংলা গান শোনাবেন তিনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে প্রথম আলোর ফেসবুক লাইভে তাঁর গান উপভোগ করা যাবে।

২০১৭ সালে চ্যানেল আইয়ের সেরাকণ্ঠ প্রতিযোগিতার বিজয়ী ঐশি সংগীত বিষয়ে পড়াশোনা করছেন। শাস্ত্রীয় সংগীত বিষয় হলেও আধুনিক ও প্রাক-শাস্ত্রীয় গান গাইতেই বেশি ভালোবাসেন তিনি। সংগীতেই ক্যারিয়ার গড়তে চান এই শিল্পী। সুনামগঞ্জের মেয়ে ঐশির প্রিয় শিল্পী অনেক। তবে হৈমন্তী শুক্লা ও প্রিয়াঙ্কা গোপের গান বিশেষভাবে পছন্দ করেন তিনি। নিজের মৌলিক ‘দিন কেটে যায়’ গানের জন্য নবাগত শিল্পী হিসেবে ২০১৯ সালে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পেয়েছেন ঐশি।

করোনা মহামারিতে বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছেন মানুষ। তাঁদের বিষণ্নতা দূর করতে পারে ভালো গান। এ উদ্দেশ্যে প্রথম আলো আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান ‘ঘরে বসে শোনাব গান’। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশের শিল্পীরা। ঐশি আজ শোনাবেন ‘তোমার অসীমে’, ‘আমি শুনেছি সেদিন নাকি’, ‘বড় সাধ জাগে’ ও ‘যেভাবে বাঁচি, বেঁচে তো আছি’ গানগুলো। তিনি বলেন, ‘এখনকার সময়ের অনুভূতিগুলো থেকে আমার গানের তালিকা সাজিয়েছি। সেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের পূজা পর্যায়ের গান থেকে শুরু করে প্রিয় মানুষকে দেখার আকুতির গানও বাদ যায়নি।’

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পেয়েছেন ঐশি। ছবি: সংগৃহীত
চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পেয়েছেন ঐশি। ছবি: সংগৃহীত

‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ, হৈমন্তী রক্ষিত দাশ, ইউসুফ আহমেদ খান, আনুশেহ আনাদিল, ফিডব্যাক, দুই ভাই হৃদয় ও প্রত্যয় খান, সমরজিৎ রায়, মেহরাব, ইউসুফ, শান, তপন চৌধুরী, ওয়ারদা আশরাফ, মুহিন খান, লাবিক কামাল গৌরব, অনিমা রায়, রাজীব ও অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর এ অনুষ্ঠান দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলেও।