'কম' সম্মানী দিতে চাইলেই নাম ফাঁস

ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত
ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত

জুনিয়ার আর্টিস্ট! তাই কম সম্মানী নেওয়ার অনুরোধ করেন অনেকেই। জুনিয়র বলে কিন্তু শ্রম কম দিতে হয় না ফারিয়া শাহরিনকে। তাই সিদ্ধান্ত নিয়েছেন, এরপর কেউ ‘কম’ সম্মানী দিতে চাইলেই ফেসবুকে তাঁর নাম ফাঁস করে দেবেন তিনি।

ইতিমধ্যে বেশ কিছু নাটকে অভিনয় করে দর্শকদের মন কেড়ে নিয়েছেন এই তরুণ অভিনেত্রী। করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর তিন মাস কাজ বন্ধ রেখেছিলেন তিনি। সম্প্রতি আবার তাঁকে শুটিংয়ে যেতে হচ্ছে। ব্যাগের ভেতর এখন বাড়তি জিনিস হিসেবে যোগ হয়েছে বেশ কয়েকটি মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার আর দুই জোড়া গ্লাভস। যদিও মনের ভেতর দুরু দুরু করে, যদি কোনো ঘনিষ্ঠ দৃশ্য থাকে!

ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত
ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত

আজ শুক্রবার শুটিং শুরু করেছেন এই অভিনেত্রী। তিনি জানান, নির্মাতারা শুটিং সেটে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা রেখেছেন। সমস্যা একটাই, সারাক্ষণ মাস্ক পরে থাকতে পারছেন না। তিনি বলেন, ‘চেষ্টা করছি। কিন্তু মাস্ক পরে থাকা কষ্টকর। এ ছাড়া খেয়াল রাখছি কেউ যেন খুব কাছে না আসে। একদিক দিয়ে বেঁচে গেছি, যে নাটকটার শুটিং করছি, এতে কোনো রোমান্টিক দৃশ্য নেই। একজন ট্রাকড্রাইভার ও ভিভিআইপির মেয়ের ভূমিকায় রোমান্টিক দৃশ্যের সুযোগও নেই। এদিক থেকে নিরাপদ। এ ছাড়া ওয়ানটাইম গ্লাসে পানি খাচ্ছি, মেকআপ নিজেই করছি।’

‘ওস্তাদ আলীচাঁদ বক্সী’ নাটকের দৃশ্যে মীর সাব্বিরের সঙ্গে ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত
‘ওস্তাদ আলীচাঁদ বক্সী’ নাটকের দৃশ্যে মীর সাব্বিরের সঙ্গে ফারিয়া শাহরিন। ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে বেশ কিছু কাজ রয়েছে ফারিয়ার হাতে। গত ঈদুল ফিতরে একমাত্র কাজটি নিয়ে বেশ প্রশংসা পেয়েছিলেন তিনি। সেই নাটকে তাঁর সহশিল্পী ছিলেন জাহিদ হাসান। এ ঈদে জাহিদ হাসানসহ বেশ কয়েকজন তারকার সঙ্গে কাজ করার কথা রয়েছে ফারিয়ার। তবে হতাশ হয়ে পড়েন নির্মাতাদের কাছ থেকে ‘কম’ সম্মানীর কথা শুনে। বিরক্ত হয়ে এ নিয়ে সম্প্রতি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন তিনি। লিখেছেন, ‘এরপর থেকে কেউ কম রেমুনারেশন দেওয়ার কথা বললে তাঁদের নাম এবং আইডিসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে ট্যাগ দিব।’ ফারিয়া বলেন, ‘পেমেন্ট নিয়ে আমার সঙ্গে এসব অনেক দিন ধরেই হয়, এ নিয়ে আমি বিরক্ত। আমি সব সময় কাজের আগেই বলে নিই। কতিপয় নির্মাতা আছেন, যাঁরা শুটিংয়ের আগে-পরে আবদার করেন বসেন, “কিছু কমায়া রাখো। তোমার সঙ্গে যে আর্টিস্ট, তিনি সিনিয়র। তাঁকে বড় অঙ্কের পেমেন্ট দিতে হবে।” আমি জুনিয়র বলে কম দেবে, এটা কেমন কথা। জুনিয়র বলে আমি কষ্ট কম করি? এ জন্য এখন আগে টাকার কথা বলে নিই।’


আজ শুক্রবার থেকে সাভারে শুরু হয়েছে ‘ওস্তাদ আলীচাঁদ বক্সী’ নামের একটি নাটকের কাজ। চলবে আগামীকালও। নাটকে ফারিয়ার সহশিল্পী মীর সাব্বির, ইসতিয়াক আহমেদ রুমেল প্রমুখ। নাটকটি রচনা এবং পরিচালনা করছেন হিমু আকরাম।