নায়িকাসহ পুরো পরিবার করোনায় আক্রান্ত

চিত্রনায়িকা তমা মির্জা। ছবি: ফেসবুক থেকে
চিত্রনায়িকা তমা মির্জা। ছবি: ফেসবুক থেকে

করোনার থাবা এবার সরাসরি ঢাকার চলচ্চিত্র অঙ্গনে। কোভিড-১৯–এ আক্রান্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী তমা মির্জাসহ পুরো পরিবার। শুক্রবার রাতে মুঠোফোনে পুরো পরিবারের করোনায় আক্রান্তের খবরটি প্রথম আলোকে জানিয়েছেন তমা মির্জা নিজেই। জানালেন, তিনিসহ তাঁর বাবা ও ড্রাইভার করোনা পজিটিভ। মা ও ছোট ভাইয়ের করোনার সব উপসর্গ থাকার কারণে বাড়তি আর পরীক্ষা করাননি।

আপাতত বাড়িতেই পর্যবেক্ষণে রয়েছেন তাঁরা। বাড়ি থেকেই চিকিৎসা চলছে তাঁদের।তমা মির্জা জানান, প্রায় দশ দিন আগে বাবা ও ড্রাইভারের মধ্যে করোনা উপসর্গ দেখা দেয়। পরীক্ষা করার পর সপ্তাহখানেক আগে দুজনেরই ফলাফল পজিটিভ আসে।
তমা বলেন, 'বাবার সেবা–যত্ন করছিলাম। পাঁচ–ছয় দিন আগে থেকেই মা, ছোট ভাই ও আমার মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। আমি গত পরশু পরীক্ষা করি। আজ সকালে ফল রিপোর্টে জানতে পারলাম আমিও কোভিট–১৯ পজিটিভ। একই লক্ষণ নিয়ে ডাক্তারের পরামর্শে মা ও ছোট ভাইয়ের আর পরীক্ষা করাইনি। আমরা ধারণা করছি, তাঁরাও করোনাতে আক্রান্ত। সেভাবে চিকিৎসা চলছে।'বর্তমান সবাই এক বাসায় থেকেই ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন। তমা বলেন, 'যেহেতু সবাই আক্রান্ত, তাই আমরা আলাদা থাকছি না। সবাই একসঙ্গেই আছি। সবাই সবাইকে যত্ন নিতে পারছি। ডাক্তারের সঙ্গে নিয়মিত ফোনে কথা হচ্ছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছি। তা ছাড়া আমার চাচাও একজন ডাক্তার। তিনিও নিয়মিত যোগাযোগ রাখছেন আমাদের সঙ্গে।'

চিত্রনায়িকা তমা মির্জা। ছবি: ফেসবুক থেকে
চিত্রনায়িকা তমা মির্জা। ছবি: ফেসবুক থেকে

ছোট ভাই ও ড্রাইভার অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। মায়ের তেমন সমস্য হচ্ছে না। কিছুটা বাবাকে নিয়ে চিন্তিত বলে জানালেন তমা মির্জা।জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রী বলেন, 'ছোট ভাই ও ড্রাইভার অনেকটাই সুস্থ। বাবার অবস্থা একটু খারাপ। আগে থেকেই তাঁর ফুসফুসে কিছুটা সমস্য আছে। খুব বেশি সমস্য না হলে আমরা কেউই হাসপাতালে ভর্তি হব না। বাসায় বসেই চিকিৎসা অব্যাহত রাখব।'
গত বছর কানাডাপ্রবাসী হিশাম চিশতীর সঙ্গে বাগদান হয় তমা মির্জার। ঢাকার ছেলে হিশাম কানাডায় আবাসন ব্যবসা ও রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। ১০ বছর আগে এম বি মানিকের 'বলো না তুমি আমার' ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে তমা মির্জার। সর্বশেষ অভিনয় করেছেন শাহনেওয়াজ কাকলীর 'ফর্ম বাংলাদেশ' সিনেমায়। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলী পরিচালিত 'নদীজন' সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পান। তমা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা 'গহিনের গান'।