'দাদু'কে নিয়ে স্মৃতিচারণা করবেন খিলখিল কাজী

দাদুকে নিয়ে স্মৃতিচারণা করবেন কবির নাতনি খিলখিল কাজী। ছবি: সংগৃহীত
দাদুকে নিয়ে স্মৃতিচারণা করবেন কবির নাতনি খিলখিল কাজী। ছবি: সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে অনলাইনে মুক্ত আসরের নিয়মিত আয়োজন ‘আমিই নজরুল’। আজ ৫০তম পর্ব। এবারে বিষয় ‘দাদুর সঙ্গে যত স্মৃতি’। দাদুকে নিয়ে স্মৃতিচারণা করবেন কবির নাতনি খিলখিল কাজী।

খিলখিল কাজী বলেন, ‘আমরা বিশ্বের সব মানুষ কঠিন এক সময় পার করছি। মানুষ আজ ঘরে আশ্রয় নিয়েছে। তারপরও বেঁচে থাকতে হবে, মানুষের মনে আনন্দ ও সাহস জোগাতে হবে। এমন সময়ে “আমিই নজরুল” হাজির হলো মুক্ত আসরে। আমাদের প্রাণপ্রিয় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে দীর্ঘদিন ধরে “আমিই নজরুল” জনপ্রিয় হয়ে উঠছে। মুক্ত আসরের সবাইকে জানাই ধন্যবাদ ও শুভেচ্ছা। এ অনুষ্ঠানে দেশ-বিদেশের সম্মানিত অতিথিরা নজরুল সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ কথা বলেছেন, যা শুনে আমরা সমৃদ্ধ হয়েছি। আজ বিশ্বমানবতার এই ভয়ংকর সময়ে কাজী নজরুল ইসলামের আশ্রয় সমাজ ও সংস্কৃতিতে অনেক বেশি প্রয়োজন। “আমিই নজরুল” অনুষ্ঠানে দাদুর সঙ্গে আমার যত স্মৃতি, অজানা কথা তুলে ধরব। এ আয়োজনের ৫০তম পর্বে আমাকে আমন্ত্রণ জানানোয় আমি আনন্দিত, সম্মানিত।’

শৈশবে দাদু জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সঙ্গে খিলখিল কাজী। ছবি: সংগৃহীত
শৈশবে দাদু জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সঙ্গে খিলখিল কাজী। ছবি: সংগৃহীত

বছরব্যাপী নিয়মিত এ আয়োজন প্রতিদিন রাত ৯টায় শুরু হয়ে চলে এক ঘণ্টা। আয়োজনটি দেখা যাবে ‘আমিই নজরুল’-এর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। দেশ-বিদেশের খ্যাতিমান গবেষক, শিক্ষক, শিল্পী ও তরুণেরা নিয়মিত অংশ নিচ্ছেন এ আয়োজনে।