আবারও ভাইয়ের চলচ্চিত্রে তাসকিন

তাসকিন রহমান। ছবি: সংগৃহীত
তাসকিন রহমান। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আটকে গেছে অপারেশন সুন্দরবন, শান, মিশন এক্সট্রিম, ঢাকা ২০৪০, গিরগিটি, ওস্তাদ, সিক্রেট এজেন্টসহ বেশ কিছু সিনেমার শুটিং। ছবিগুলোতে কাজ করছিলেন ঢাকা অ্যাটাক ছবির খলনায়ক তাসকিন রহমান। পূর্ণদৈর্ঘ্য এসব ছবির কাজ বন্ধ থাকলেও তিনি এবার অভিনয় করতে যাচ্ছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। ছবিটির নাম এন্ড্রু, নির্মাতা তানিম রহমান অভিনেতা তাসকিনের সহোদর।

মহামারির লকডাউনে বদলে গেছে মানুষের জীবনযাপন। নতুন এক ‘স্বাভাবিক’ সময়ে জীবন শুরু করেছে পৃথিবীবাসী। কারও কারও জীবন বদলে হয়ে গেছে অস্বাভাবিক। এন্ড্রু সে রকম এক তরুণ, মহামারিতে চাকরি হারিয়ে অসহায় হয়ে পড়ে সে। ছবির নাম ভূমিকায় অভিনয় করবেন তাসকিন। এ ধরনের গল্পে কাজের অভিজ্ঞতা তাসকিনের এবারই প্রথম। তিনি বলেন, ‘অনেক দিন থেকেই ব্যতিক্রম একটি গল্পে কাজ করার ইচ্ছে ছিল। এ ছবিতে ভিন্ন এক তাসকিনকে পাবেন দর্শক।’

তাসকিন রহমান। ছবি: সংগৃহীত
তাসকিন রহমান। ছবি: সংগৃহীত

এন্ড্রু স্বল্পদৈর্ঘ্যটি নির্মাণ করছেন তাসকিনের ভাই নির্মাতা তানিম রহমান। তিনি বলেন, ‘অনেক আগে তাসকিনের সঙ্গে কিছু কাজ করেছি। বেশ কয়েক বছর হলো তাঁকে সব সময়ের চরিত্র থেকে বের করে এনে নতুন একটি কাজ করার চিন্তা করছিলাম। কিন্তু অনেকগুলো সিনেমা তাঁর হাতে, সময় দিতে পারছিল না। করোনায় সব রকম শুটিং বন্ধ হওয়ার সুযোগটা কাজে লাগাচ্ছি।’ অন্যদিকে ভাইয়ের সঙ্গে কাজ করতে পেরে তাসকিনও আনন্দিত।

চলতি মাসের শেষের দিকে ঢাকায় স্বল্পদৈর্ঘ্যটির শুটিং হবে। পরিচালক জানান, করোনা মহামারিতে একজন চাকরিহারা যুবকের সংগ্রাম নিয়েই ছবির গল্প। ঈদে দীপ্ত টিভির ঘরবন্দী সময়ের গল্প সিজন টু-এর একটি পর্ব হিসেবে দেখা যাবে ছবিটি। তাসকিন ছাড়া এতে অভিনয় করবেন নবাগতা সায়মা স্মৃতি।