অন্য দুই অভিযুক্ত ব্যক্তি ছাড়া পেলে আরিয়ান নয় কেন?

আরিয়ান খান ও সমীর বানখেড়েকোলাজ

প্রমোদতরীর মাদক-কাণ্ড মামলায় প্রথম কোনো অভিযুক্ত ব্যক্তি জামিনে ছাড়া পেয়েছেন। তবে একজন নয়, দুজন অভিযুক্ত ব্যক্তিকে জাস্টিস বিবি পাটিলের বিশেষ এনডিপিএস কোর্ট গতকাল মঙ্গলবার জামিন দিয়েছেন। এই দুজন হলেন মনীষ রাজগড়িয়া আর অবিন সাহু। এই দুই অভিযুক্ত ব্যক্তি ৫০ হাজার রুপির বিনিময়ে জামিন পেয়েছেন।

অবিন সাহুর কাছ থেকে মাদক পাওয়া যায়নি। তাঁর হয়ে এই মামলা লড়েছিলেন আইনজীবী সানা রইস খান। মনীষ রাজগড়িয়ার কাছ থেকে ২ দশমিক ৪ গ্রাম গাঁজা উদ্ধার করেছিল এনসিবি। তার হয়ে আদালতে মামলা লড়েছিলেন আইনজীবী তারক সইদ।

শাহরুখপুত্র আরিয়ান খানের সঙ্গে আরবাজ মার্চেন্টকেও আটক করেছিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো

আজ আদালতে আরিয়ানের আইনজীবী মুকুল রোহতগি এই দুটি জামিন উদাহরণ হিসেবে আদালতের সামনে পেশ করেছিলেন। তাঁর দাবি, একই মামলার অন্য দুই অভিযুক্ত যদি ছাড়া পান, তাহলে আরিয়ান নয় কেন? তিনি আজ আদালতকে বলেন, আরিয়ান মাদক নিয়ে কোনো ষড়যন্ত্র করেননি। আরবাজ ছাড়া এই মামলার অন্যসব অভিযুক্ত ব্যক্তি তাঁর কাছে অজ্ঞাতপরিচয়ের। অজ্ঞাত কারও সঙ্গে ষড়যন্ত্র করা যায় না বলে তিনি জানিয়েছেন।

আরিয়ান খান

অন্য এক মাদক মামলায় এলাহাবাদ হাইকোর্ট গতকাল এক অভিযুক্ত ব্যক্তিকে জামিনে মুক্তি দিয়েছেন। ওই ব্যক্তির কাছ থেকে ২১ কিলো চরস উদ্ধার করা হয়েছিল। তাই আরিয়ানের মামলার জন্য এটা আর একটি বড় উদাহরণ হিসেবে আসতে চলেছে।