সালমান খান।
সালমান খান। ছবি: ফেসবুক থেকে

সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুতে স্থবির হয়ে যায় বলিউড। ছবির আলোচনার থেকে সুশান্তের মৃত্যু নিয়েই আলোচনা ছিল বেশি। শুধু তা–ই নয়, সুশান্তের মৃত্যু তদন্তে উঠে আসে মাদক বলিউডের সংশ্লিষ্টতা, স্বজনপ্রীতির মতো বিষয়। স্বজনপ্রীতি কিংবা নেপোটিজম নিয়ে আলোচনা তুঙ্গে ওঠে বলিউডে। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক তারকাকেই ধুয়ে দেন নেটিজেনরা। সালমান খানের বিরুদ্ধেও উঠেছিল স্বজনপ্রীতির অভিযোগ। তখন চুপচাপ ছিলেন সাল্লু ভাই। কিন্তু এবার গর্জে উঠলেন। বিগ বসের সেটে স্বজনপ্রীতির কথা উঠতেই ধুয়ে দিলেন একজনকে।

default-image

সুশান্তের মৃত্যুর জন্য বলিউডের স্বজনপ্রীতিকেই দায়ী করে বেশ তর্ক বাধিয়ে তোলেন কঙ্গনা রনৌত। তাঁকে জোর সমর্থনও করেছেন অনেকে। কঙ্গনার তির্যক মন্তব্য থেকে রেহাই পাননি সালমান খানও।

বিজ্ঞাপন
default-image

এই মন্তব্য নজর এড়ায়নি সালমান খানের। অতঃপর শোয়ের মাঝেই রাহুলকে কটাক্ষ করে প্রশ্ন করেন সাল্লু ভাই। তিনি বলেন, ‘জান, তোমার জন্য তোমার বাবা কখনো কারও কাছে সুপারিশ করেছেন?’

উত্তরে কুমার শানুর ছেলে বলেন, ‘না স্যার, কখনোই নয়।’ এরপরই রাহুল বৈদ্যকে একহাত নিয়ে সালমান প্রশ্ন করেন, ‘রাহুল তোমার গান শেখার জন্য শিক্ষককে পারিশ্রমিক কে দিয়েছিলেন?’ এর উত্তরে চুপ ছিলেন রাহুল।

এরপরই সালমান খান বলেন, ‘আমার বাবা যদি আমার জন্য কিছু করেন, সেটা কি নেপোটিজম? রাহুলের কি এই ইন্ডাস্ট্রিতে পরিবারিক কোনো ব্যাকগ্রাউন্ড আছে?’ উত্তরে জান বলেন, ‘না।’ আর তারপরই সালমান বলেন, ‘তাহলে রাহুলের থেকে বড় গায়ক তোমারই হওয়ার কথা। আজকে তোমার সন্তান যদি গায়ক হয়ে যায়, তাহলে কি তাকে নেপোটিজম বলবে? জোর করে কাউকে কিছু দিলেই হয় না, যার যোগ্যতা আছে সে–ই ইন্ডাস্ট্রিতে টিকে থাকে।’
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে তিন খানের কেউই খুব একটা মুখ খোলেননি। এই অপমৃত্যুর আলোচনা বলিউডে ধীরে ধীরে ম্লান হতেই সরব হওয়া শুরু করেছেন খানেরা। সম্প্রতি ‘বিগ বস ১৪’–এর একটি প্রোমো ভাইরাল হয়েছে। সেখানেই সালমান খানকে দেখা গেছে এমন মেজাজে।

default-image

গোটা কাপুর বংশকেও ধুয়ে দিয়েছেন কঙ্গনা। শুধু তা–ই নয়, এই অভিযোগে বারবার আক্রান্ত হয়েছেন করণ জোহর, আলিয়া ভাট, সোনম কাপুর, সোনাক্ষী সিনহা, সারা আলী খান, অনন্যা পান্ডেসহ তারকা সন্তানেরা। এমনকি টুইটার থেকে বিদায় নিয়েছেন সোনাক্ষী সিনহা। হু হু করে ফলোয়ার কমেছে আলিয়া ভাটের।

default-image

বলিউডে যখন তুলাধোনা করা হচ্ছে স্বজনপ্রীতি নিয়ে, সালমান খান ছিলেন একেবারে চুপ। এবার তিনি জেগে উঠলেন। নিজের শো ‘বিগ বস’-এর মঞ্চেই স্বজনপ্রীতি নিয়ে মুখ খুললেন তিনি। সম্প্রতি কুমার শানুর ছেলে জান কুমার শানু মারাঠি ভাষা নিয়ে অযাচিত মন্তব্য করেন। সেই মন্তব্য নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। এমনকি কুমার শানুর ক্ষমাও চাইতে হয়। প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য হয়েছিলেন জানও।

default-image

এবার বিগ বস–এর এক প্রতিযোগী রাহুল বৈদ্য স্বজনপ্রীতির অভিযোগ এনে জান কুমারকে একহাত নিলেন। ওই প্রতিযোগীর ভাষ্য, কুমার শানুর ছেলে হওয়ার কারণেই ‘বিগ বস’-এর মতো অনুষ্ঠানে সুযোগ পেয়েছেন জান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0