আবার হলিউডে আলী

আলী ফজল
ছবি: ইনস্টাগ্রাম থেকে

‘থ্রি ইডিয়টস’-এর আলী ফজলের কথা মনে আছে? ওই যে একটি ছেলে পড়াশোনার চাপ সইতে না পেরে কলেজ হোস্টেলে আত্মহত্যা করেছিলেন। গিটার বাজিয়ে গেয়েছিলেন গান, ‘গিভ মি সাম সানশাইন/ গিভ মি সাম রেইন/ গিভ মি অ্যানাদার চান্স/ আই ওয়াননা গ্রো আপ ওয়ান্স অ্যাগেইন।’ আমির খান, শরমান যোশী, মাধবনের পাশাপাশি ছোট্ট একটি চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল আলী ফজলকে। তখনো তিনি তারকা হয়ে ওঠেননি। ‘থ্রি ইডিয়টস’ ফজলের ভাগ্য বদলে দিয়েছে।

হলিউড থেকে পর্যন্ত ডাক এসেছে। ‘ফিউরিয়াস সেভেন’, ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’ ছবিতে দেখা গেছে এই আলীকে। মুক্তির অপেক্ষায় আছে কেনেথ ব্রানার ‘ডেথ অন দ্য নাইল’।

আলী ফজল
ছবি: ইনস্টাগ্রাম থেকে

সেই আলী ফজলকে আবারও হলিউডের ছবিতে দেখা যাবে। এবার ‘কান্দাহার’ ছবিতে জনপ্রিয় হলিউড অভিনেতা জেরার্ড বাটলারের সঙ্গে তাঁকে পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে।

ছবিতে মূল ভূমিকায় দেখা যাবে ‘৩০০’ ছবি খ্যাত নায়ক জেরার্ডকে। তিনি মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএর এজেন্ট হিসেবে দর্শকদের সামনে হাজির হবেন। তবে আলী কোন চরিত্রে অভিনয় করবেন, সেটি জানা যায়নি। ‘কান্দাহার’ হলিউডে আলীর চার নম্বর ছবি।

‘থ্রি ইডিয়টস’ ফজলের ভাগ্য বদলে দিয়েছে
ছবি: ইনস্টাগ্রাম থেকে

ভারতীয় গণমাধ্যম পিটিআই সূত্রে জানা গেছে, মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সাবেক দুঁদে কর্মকর্তা মিশেল লেফর্চুনের সঙ্গে জোট বেঁধে এই ছবির গল্প ও চিত্রনাট্য বুনেছেন পরিচালক রিক রোমান ওয়ে।

আলী ফজল
ছবি: ইনস্টাগ্রাম থেকে

আফগানিস্তানের বিপৎসংকুল জায়গায় মিশেল লেফর্চুনের ব্যক্তিগত অভিজ্ঞতার ওপর ভিত্তি করেই লেখা হয়েছে এই ছবির গল্প। খুব তাড়াতাড়ি সৌদি আরবে এই ছবির প্রথম দফার শুটিং। ‘কান্দাহার’ ছবি প্রসঙ্গে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আলী বলেছেন, ‘ছবিটির গল্প এককথায় দারুণ রোমাঞ্চকর। একবার শুনে ভালো লেগে গেছে। নতুন কিছু করতে সব সময় টানে আমাকে। এ ছবির ক্ষেত্রেও সেই কথাই প্রযোজ্য।’