হলিউড থেকে পর্যন্ত ডাক এসেছে। ‘ফিউরিয়াস সেভেন’, ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল’ ছবিতে দেখা গেছে এই আলীকে। মুক্তির অপেক্ষায় আছে কেনেথ ব্রানার ‘ডেথ অন দ্য নাইল’।

সেই আলী ফজলকে আবারও হলিউডের ছবিতে দেখা যাবে। এবার ‘কান্দাহার’ ছবিতে জনপ্রিয় হলিউড অভিনেতা জেরার্ড বাটলারের সঙ্গে তাঁকে পর্দা ভাগাভাগি করতে দেখা যাবে।

ছবিতে মূল ভূমিকায় দেখা যাবে ‘৩০০’ ছবি খ্যাত নায়ক জেরার্ডকে। তিনি মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএর এজেন্ট হিসেবে দর্শকদের সামনে হাজির হবেন। তবে আলী কোন চরিত্রে অভিনয় করবেন, সেটি জানা যায়নি। ‘কান্দাহার’ হলিউডে আলীর চার নম্বর ছবি।

ভারতীয় গণমাধ্যম পিটিআই সূত্রে জানা গেছে, মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সাবেক দুঁদে কর্মকর্তা মিশেল লেফর্চুনের সঙ্গে জোট বেঁধে এই ছবির গল্প ও চিত্রনাট্য বুনেছেন পরিচালক রিক রোমান ওয়ে।

আফগানিস্তানের বিপৎসংকুল জায়গায় মিশেল লেফর্চুনের ব্যক্তিগত অভিজ্ঞতার ওপর ভিত্তি করেই লেখা হয়েছে এই ছবির গল্প। খুব তাড়াতাড়ি সৌদি আরবে এই ছবির প্রথম দফার শুটিং। ‘কান্দাহার’ ছবি প্রসঙ্গে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আলী বলেছেন, ‘ছবিটির গল্প এককথায় দারুণ রোমাঞ্চকর। একবার শুনে ভালো লেগে গেছে। নতুন কিছু করতে সব সময় টানে আমাকে। এ ছবির ক্ষেত্রেও সেই কথাই প্রযোজ্য।’