default-image

বলিউডের চেনা স্রোতে গা ভাসাননি আয়ুষ্মান। তিনি বরং তৈরি করেছেন নতুন রাস্তা। নায়কসুলভ চরিত্র নয়, অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। পাশাপাশি তৈরি করেছেন নিজের সিনেমাপথ। কিছু ছবি আছে, যেগুলো দেখলে চোখ বন্ধ করে বলে দেওয়া যায়, আয়ুষ্মান খুরানার নাম। বলিউডে আয়ুষ্মান খুরানা তাই হয়ে উঠেছেন একটি সিনেমাধারা।

বিজ্ঞাপন
default-image

স্পাই থ্রিলার ‘আনেক’–এর শুটিংয়ে আয়ুষ্মান এখন নয়াদিল্লিতে। ছবিটির পরিচালক অনুভব সিনহা। এই পরিচালকের সঙ্গে করা আয়ুষ্মানের প্রথম ছবি ‘আর্টিকেল ১৫’। ‘ভিকি ডোনার’, ‘দম লাগাকে হাইশা’, ‘মেরি পেয়ারি বিন্দু’, ‘বারিলি কি বরফি’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘বালা’, ‘শুভ মঙ্গল জিয়াদা সাবধান’ আয়ুষ্মান অভিনীত ছবি। সামাজিক প্রথা আর ট্যাবু নিয়ে প্রায় প্রতিটি ছবি আলোচনা তৈরি করেছে। সেসব ছবি আর অভিনয় দিয়ে বলিউডে আয়ুষ্মান তৈরি করেছেন ‘দ্য আয়ুষ্মান খুরানা জনরা’। তাঁকে নাম দেওয়া হয়েছে ‘পোস্টার বয় অব কনটেন্ট সিনেমা ইন ইন্ডিয়া’ মানে গল্পভিত্তিক সিনেমার শুভেচ্ছাদূত। এই ঘরানায় তাঁর জনপ্রিয়তা দিনকে দিন তর তর করে বাড়ছে।

default-image

ছবির ইউনিটের বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, একদিন শুটিং শেষে আয়ুষ্মান ফিরেছেন হোটেলে আর তৈরি হয়েছেন রাতের খাবারের জন্য। ১৫ মিনিটের মধ্যে দুই থেকে আড়াই শ জন কলেজ শিক্ষার্থী হোটেলে তাঁর সঙ্গে দেখা করতে এসে হাজির! আয়ুষ্মান কেবল খাবার মুখে তুলেছেন, সে সময় এল সেই খবর। সঙ্গে সঙ্গে খাওয়া ছেড়ে উঠে যান তিনি। কক্ষের বেলকনিতে গিয়ে ভক্তদের সঙ্গে দেখা করেন।

এই হলো আয়ুষ্মান খুরানা। নিজের মধ্যে এই বিনয় তাঁর এমনিতেই হয়নি। দীর্ঘ কঠিন পথ পাড়ি দিয়ে বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন তিনি। সেই পথচলা তাঁকে শিখিয়েছে, অহংকারী নয়, বিনয়ী হতে হবে। ১৭ সেপ্টেম্বর মুক্তি পেতে পারে তাঁর নতুন ছবি ‘আনেক’। আর শিগগিরই আয়ুষ্মান খুরানাকে দেখা যাবে ‘চণ্ডীগড় ক্যারে আশিকি’ ছবিতে। এটি মুক্তি পাবে ৯ জুলাই। অভিষেক কাপুর পরিচালিত এ ছবিতে আয়ুষ্মানের সহশিল্পী বানি কাপুর। সূত্র: মিড–ডে

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন