ওজন কমাতে গিয়ে অভিনেত্রীর মৃত্যু

কন্নড় টেলিভিশন দুনিয়ার জনপ্রিয় অভিনেত্রী চেতনা রাজ আজ মঙ্গলবার মারা গেছেন। মাত্র ২১ বছর বয়সী এই অভিনেত্রীর অকালমৃত্যুতে কন্নড় বিনোদন আঙিনায় শোকের ছায়া নেমে এসেছে। তবে সবাইকে অবাক করেছে তাঁর মৃত্যুর কারণ।
চেতনা বেঙ্গালুরুর এক বেসরকারি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেছেন। জানা গেছে, গতকাল সকালে তিনি ওজন কমানোর জন্য প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন। আর সার্জারির পর চেতনার ফুসফুসে সংক্রমণ হয়। আর তাই গতকাল বিকেল থেকে রীতিমতো কষ্ট পাচ্ছিলেন তিনি। সার্জারির পরের দিন অর্থাৎ আজ মৃত্যুর কোলে ঢলে পড়েছেন চেতনা।

জানা গেছে, চেতনা এই সার্জারির কথা তাঁর মা–বাবার কাছে গোপন রেখেছিলেন। তিনি মা–বাবাকে এ বিষয়ে জানাননি। চেতনা এই সার্জারির ব্যাপারে শুধু তাঁর বন্ধুবান্ধদের জানিয়েছিলেন। তিনি গতকাল একা একাই গিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সার্জারির পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁর ফুসফুসে পানি জমা হয়েছিল। আর তাতেই তাঁর মৃত্যু হয়েছে। এই হাসপাতালে আইসিইউ ছিল না। তাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু হাসপাতালে পৌঁছানোর সঙ্গে সঙ্গে চিকিৎসকেরা চেতনাকে মৃত ঘোষণা করেন।

চেতনার মা–বাবা চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে তাঁরা অভিযোগ করেছেন। চেতনার অভিভাবকদের অভিযোগ যে চিকিৎসকেরা ঠিকমতো সার্জারি করেননি বলে তাঁদের মেয়েকে অকালে চলে যেতে হলো।

চেতনার মৃত্যুর পর তাঁর চাচা রাজাপ্পা জানিয়েছেন, ‘সে (চেতনা রাজ) আমার ছোট ভাইয়ের মেয়ে ছিল। ও টেলিভিশন দুনিয়ায় খুবই জনপ্রিয় ছিল। টেলিভিশন ধারাবাহিকে নিয়মিত কাজ করত সে। কেউ তাকে বলেছিল যে মোটা দেখতে লাগছে। আর তাই তার ওজন কমানোর প্রয়োজন। আর তাই অতিরিক্ত চর্বি কমানোর জন্য সার্জারির সিদ্ধান্ত নিয়েছিল চেতনা। তাই সে শেট্টি হাসপাতালে ভর্তি হয়েছিল।’
চেতনার ময়নাতদন্তর রিপোর্ট এখনো আসেনি।