default-image

ভারতের ২০১৯ সালের সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন বলিউড তারকা কঙ্গনা রনৌত। অভিনেত্রীর ৩৪তম জন্মদিনের ঠিক আগের সন্ধ্যায় এ খবর তাঁর আনন্দের মাত্রা আর নিন্দুকদের যন্ত্রণা বাড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট। আজই মুক্তি পাচ্ছে কঙ্গনা অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি থালাইভার ট্রেলার। গত সন্ধ্যায় টুইটারে এক ভিডিও বার্তায় সবাই ধন্যবাদ জানিয়ে যেন শেষ হাসিটাই হাসলেন তিনি।
গতকাল সোমবার নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে ঘোষণা করা হয় ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শিল্পী ও চলচ্চিত্রের নাম। সেখানে যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন মনোজ বাজপেয়ি ‘ভোসলে’ ও ধানুশ ‘আশুরান’ ছবির জন্য।

default-image

‘পাঙ্গা’ ও ‘মণিকর্ণিকা’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কঙ্গনা। পার্শ্বচরিত্রের সেরা অভিনেতা বিজয় সেথুপাতি ও অভিনেত্রী পল্লবী জোশি। বাংলা সেরা সিনেমা ‘গুমনামি’।

বিজ্ঞাপন

সেরা ছবি ও সেরা চিত্রনাট্যের দুটি পুরস্কার পাচ্ছেন সৃজিত মুখার্জি। ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য সেরা পরিচালক হয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, আবহ সংগীতে সেরার পুরস্কার পেলেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

default-image

অক্ষয় কুমার অভিনীত কেশরিতে ‘তেরি মিট্টি’ গেয়ে সেরা গায়ক হয়েছেন বি প্রাক, ‘বারডো’র জন্য সেরা গায়িকা হয়েছেন সাবাণী রবীন্দ্র। হিন্দি ‘বাহাত্তর হুরাইন’ নির্মাণ করে সেরা পরিচালক হয়েছেন সঞ্জয় পুরান সিং চৌহান। এ বছরের সেরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হয়েছে ‘মারাক্কার: লায়ন অব দ্য অ্যারাবিয়ান সি’ এবং সেরা হিন্দি সিনেমা হয়েছে প্রয়াত সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ছিছোরে’। গত বছরের মে মাসে এ পুরস্কার দেওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি পিছিয়ে দেওয়া হয়।

default-image

‘থালাইভা’ নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত কঙ্গনা। ছবিটির জন্য তাঁকে অনেক ঘাম ঝরাতে হয়েছে। এ ছবির মাধ্যমে তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী ও অভিনেত্রী জয়ললিতার জীবন পর্যায় উঠে আসবে। কঙ্গনাকে এই ছবির জন্য অনেক রূপান্তরের মধ্যে দিয়ে যেতে হয়েছে। ছবিতে জয়ললিতার জীবনের বিভিন্ন পর্যায়ের কয়েকটি আলোকচিত্র টুইটারে পোস্ট করেছেন কঙ্গনা।

লিখেছেন ছবিটিকে ঘিরে তাঁর অভিব্যক্তির কথাও। কঙ্গনা লিখেছেন, ‘থালাইভার জন্য আমাকে ২০ কেজি ওজন বাড়াতে হয়েছে। আবার কয়েক মাসের মধ্যে তা ঝরিয়ে ফেলতেও হয়েছে। তবে এই কালজয়ী জীবনীচিত্রের জন্য একটি নয়, আরও অনেক চ্যালেঞ্জ নিতে হয়েছে আমাকে।’ ‘থালাইভা’ ছবিতে দক্ষিনি তারকা অরবিন্দ স্বামীকে দেখা যাবে এমজি রামাচন্দ্রনের ভূমিকায়। ২৩ এপ্রিল হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পেতে পারে ছবিটি।

default-image

গত সন্ধ্যার ভিডিও বার্তায় ‘পাঙ্গা’ ও ‘মণিকর্ণিকা’ ছবির সব অভিনেতা, পরিচালক, কলাকুশলীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন কঙ্গনা। এই পুরস্কার তাঁদের সঙ্গে ভাগ করে নিতে চেয়েছেন তিনি। এ ছাড়া পুরস্কারের জুরিবোর্ড, নিজ পরিবার, নিজের আইনজীবী ও ব্যবস্থাপক, ভক্ত-অনুরাগীদের ধন্যবাদ জানিয়েছেন এই অভিনেত্রী।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন