নুসরাত বরুচা। ছবি: ইনস্টাগ্রাম
নুসরাত বরুচা। ছবি: ইনস্টাগ্রাম

দিল্লির সেই মেয়েটির লোমহর্ষ কাহিনি আজও সাধারণ মানুষের মুখে মুখে ঘুরে বেড়ায়। উজমা আহমেদ নামের এক তরুণী ভালোবাসার টানে পাড়ি জমিয়েছিলেন পাকিস্তানে। মালয়েশিয়া সফরে পাকিস্তানি ট্যাক্সিচালক তাহির আলির প্রেমে পড়েছিলেন উজমা। তবে এই তরুণীটির প্রেমকাহিনি মোটেও রূপকথার মতো নয়। বরং তা শেষ হয়েছে বিষাদময় এক ট্র্যাজেডিতে।

default-image

উজমার এই কাহিনি বড় পর্দায় নিয়ে আসার দীর্ঘদিন ধরে পরিকল্পনা চলছিল। অবশেষে ছবিটি নিয়ে এগোতে চলেছেন নির্মাতারা। উজমার চরিত্রে তাঁরা আগে শ্রদ্ধা কাপুরকে চূড়ান্ত করেছিলেন। তবে নতুন খবর হলো, শ্রদ্ধার জায়গায় আসতে চলেছেন আরেক বলিউড নায়িকা নুসরাত বরুচা।

default-image
বিজ্ঞাপন

উজমার জীবনের ওপর নির্মিত ছবিটি নিয়ে নির্মাতারা দীর্ঘদিন ধরে শ্রদ্ধার সঙ্গে কথা বলে এসেছেন। তাঁরা এমন এক মুখ চেয়েছিলেন, যিনি এ প্রজন্মের কাজে বেশ জনপ্রিয়। তাই নির্মাতাদের কাছে শ্রদ্ধাই ছিলেন প্রথম পছন্দ। এই বলিউড নায়িকা উজমার চরিত্রের জন্য সম্মতি দিয়েছিলেন। কিন্তু হঠাৎ-ই এই প্রকল্প থেকে সরে এসেছেন শ্রদ্ধা। তাই কপাল খুলেছে নুসরাতের। শ্রদ্ধা সরে যাওয়ার পর নির্মাতারা উজমার চরিত্রের জন্য নুসরাত বরুচাকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তৎক্ষণাৎ নুসরাতের সঙ্গে যোগাযোগ করেছিলেন তাঁরা।

default-image

এদিকে এই বলিউড নায়িকাও সম্মতি দিয়েছেন। এমনকি এই ছবির জন্য দিন-তারিখও দিয়েছেন নুসরাত। সেপ্টেম্বরের আগেই  শুরু হবে ছবির শুটিং। এই ছবিতে সাইফ আলী খানকে দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে। শুরু থেকেই সাইফের নাম জড়িয়ে আছে এই প্রকল্পের সঙ্গে।

উজমার কাহিনি বিশ্বজুড়ে আলোড়ন ফেলেছিল। পাকিস্তানে তাঁকে জোর করে বিয়ে দিয়ে আটকে রাখা হয়েছিল। পাকিস্তান থেকে তাঁর ভারতে ফিরে আসার পেছনে আছে এক রোমাঞ্চকর কাহিনি। উজমাকে এ ব্যাপারে সাহায্য করেছিলেন প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আর আমলা জেপি সিং। এই জে পি সিংয়ের চরিত্রে দেখা দেবেন সাইফ আলী খান। ছবির নির্মাতারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের আধিকারিকদের সঙ্গে দেখা করেছিলেন। জেপি সিংয়ের সঙ্গেও সাক্ষাৎ করে নানান তথ্য সংগ্রহ করেছেন তাঁরা। আর সেসবের ভিত্তিতে রচিত হচ্ছে চিত্রনাট্য।

default-image

উজমা আহমেদের জীবনের ওপর নির্মিত ছবিটি পরিচালনা করছেন শিবম নায়ার। আর প্রযোজনা করছেন অশ্বিন ওয়ার্ধে। জানা গেছে, নারী দিবসের দিন ছবির আনুষ্ঠানিক ঘোষণা দেবেন নির্মাতারা। মুম্বাই ছাড়া পাঞ্জাবের অমৃতসরে হবে এই ছবির শুটিং।

default-image
বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন