‘কোভিডের পর আমার জীবন পুরোপুরি বদলে গিয়েছিল’

দীপিকা পাড়ুকোন
সংগৃহীত

করোনার দ্বিতীয় ঢেউতে একাধিক বলিউড তারকা আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে দীপিকা পাড়ুকোনও ছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন এই বলিউড নায়িকা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি করোনাকালের দিনগুলোর কথা শুনিয়েছেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় দীপিকা তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে বেঙ্গালুরুতে গিয়েছিলেন। তখন তিনি শুধু নন, তাঁর বাবা প্রকাশ, মা উজালা, বোন আনীষাসহ পরিবারের সবাই কোভিডে আক্রান্ত হন। কোভিড থেকে সেরে ওঠার পরের দিনগুলো প্রসঙ্গে দীপিকা বলেন, ‘কোভিডের পর আমার জীবন পুরোপুরি বদলে গিয়েছিল। আমাকে দেখে তখন চেনা মুশকিল ছিল। আমার মনে হয়, ওষুধের কারণে আমার ওজন বেড়ে গিয়েছিল। আর কোভিড সত্যিই বড় অদ্ভুত। শরীরে একধরনের অনুভূতি হয়, আর মনে অন্য রকম অনুভব। আমি কোভিডে যখন আক্রান্ত ছিলাম, তখন তা-ও ঠিক ছিলাম। কিন্তু কোভিড থেকে সুস্থ হওয়ার পর টানা দুই মাস আমি কাজ থেকে বিরতি নিয়েছিলাম। এর কারণ, আমার মন ঠিকমতো কাজ করছিল না। ওই সময়টা আমার জন্য খুবই কঠিন ছিল।’

দীপিকা পাড়ুকোন

করোনার কারণে প্রথম বিধিনিষেধ প্রসঙ্গে দীপিকা বলেন, ‘আমার মনে হয়, প্রথম বিধিনিষেধ অন্য রকম ছিল। তখন আমরা সবাই ভাবতে বসেছিলাম যে এবার কী হবে। আমরা কীভাবে কোভিডের সঙ্গে লড়ব। কিন্তু দ্বিতীয় লকডাউন অন্য রকম ছিল।’ বলিউডের ‘মাস্তানি গার্ল’ জানান, প্রথম বিধিনিষেধে স্বামী রণবীর সিংয়ের সঙ্গ দারুণ উপভোগ করেছিলেন তিনি।

স্বামী রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন
ইনস্টাগ্রাম

তিনি বলেন, ‘প্রথমবার লকডাউনের কারণে রণবীরের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছিলাম। আমরা একসঙ্গে খুব মজা করেছি। আমরা একে অপরের সঙ্গ ভীষণ উপভোগ করেছিলাম।’

দীপিকা পাড়ুকোন

দীপিকাকে আগামী দিনে ‘গহেরাইয়া’ ছবিতে দেখা যাবে। শকুন বাত্রা পরিচালিত এই ছবিতে দীপিকা ছাড়া সিদ্ধান্ত চতুর্বেদী ও অনন্যা পান্ডে আছেন।