ঘূর্ণিঝড়ে অজয়ের সিনেমার সেট তছনছ

ভারতে ঘূর্ণিঝড় তকতের তাণ্ডবলীলা চলছেই। এই ঘূর্ণিঝড়ের আঘাতে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে ভারতের মুম্বাইয়ে। এমনকি বলিউড ইন্ডাস্ট্রিও পার পায়নি তকতের তাণ্ডব থেকে। এই ঘূর্ণিঝড়ের কারণে বেশ কিছু সিনেমা ও সিরিয়ালের সেটের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি বেশ কিছু ছবির সেট পরিণত হয়েছে ধ্বংসস্তূপে। এই ঘূর্ণিঝড়ের কারণে সালমান খানের ‘টাইগার থ্রি’ ছবির সেটের ক্ষয়ক্ষতির খবর প্রকাশ্যে এসেছিল। নতুন খবর হলো অজয় দেবগণের ‘ময়দান’ ছবির সেটেও দারুণভাবে আঘাত হেনেছে তকতে।

অজয় দেবগন
ইনস্টাগ্রাম

তকতের কারণে অজয় দেবগণের ‘ময়দান’ ছবির সেট তছনছ হয়ে গেছে। মুম্বাইয়ের পাশেই এই ছবির জন্য বিশাল সেট নির্মাণ করা হয়েছিল। জানা গেছে, ১৬ একর জমির ওপর এই সেটটি ছিল। ঘূর্ণিঝড়ের সময় সেটে ৪০ জন উপস্থিত ছিলেন। কিন্তু সেটের কেউ আঘাত পায়নি বলে জানা গেছে। তকতের আঘাতে ‘ময়দান’ ছবির সেটের ব্যাপক ক্ষতি হয়েছে।

‘ময়দান’ ছবির পোস্টারে অজয়
ইনস্টাগ্রাম

নির্মাতা বনি কাপুর এবং পরিচালক অমিত শর্মা সিদ্ধান্ত নিয়েছিলেন যে লকডাউন শেষ হলেই শুটিং শুরু হবে। মাত্র ১৫ দিনের মতো শুটিং বাকি ছিল। ফুটবল ম্যাচের অংশটি ১৫-১৭ দিনের মধ্যে শুট করার পরিকল্পনা করেছিলেন তাঁরা। কিন্তু তাঁদের সব আশায় পানি ঢেলে দিল তকতে। তাই এখন এই ছবির নির্মাতা ও কলাকুশলীদের সামনে নতুন চ্যালেঞ্জ। লকডাউন উঠলে সবার আগে নতুন করে সেট বানাতে হবে নির্মাতাদের।

ময়দান সিনেমার সেট থেকে তোলা ছবি
ইনস্টাগ্রাম

প্রযোজনা সংস্থা জানায়, কয়েক লাখ রুপির আর্থিক ক্ষতির শিকার হয়েছেন তাঁরা। নির্মাতারা সেটটি বাঁচানোর চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তকতের তাণ্ডবের হাত থেকে সেটটি রক্ষা করতে পারেননি। জানা গেছে, এই সেটে ছবির ফুটবল ম্যাচের দৃশ্যের শুটিং হওয়ার কথা ছিল।

‘ময়দান’ সিনেমার প্রযোজক বনি কাপুর ও অজয় দেবগণ
ইনস্টাগ্রাম

এর আগেও গত বছর প্রবল বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছিল ‘ময়দান’–এর সেটের। তখনো ভারতজুড়ে লকডাউন চলছিল। অজয় দেবগণ অভিনীত এই ছবির কিছু দৃশ্যের শুটিং ভারতের কলকাতা আর লক্ষ্ণৌতে হয়েছে। ‘ফুটবল’–এর ওপর নির্মিত ‘ময়দান’ ছবিটি। অজয়কে এই ছবিতে কোচ সৈয়দ আব্দুল করিমের চরিত্রে দেখা যাবে। অজয় ছাড়াও এই ছবিতে আছেন প্রিয়ামণি, গজরাজ রাও আর বাঙালি অভিনেতা রুদ্রনীল ঘোষ।

ময়দান সিনেমার আরেকটি পোস্টার
ইনস্টাগ্রাম