বিজ্ঞাপন

অমিতাভ তাঁর ব্লগে লিখেছেন, ঘূর্ণিঝড়ের মধ্যে একটা অদ্ভুত নীরবতা আছে। সারা দিন মুষলধারে বৃষ্টি ঝরেছে। গাছ উপড়ে পড়েছে। চারদিকে মনে হয় ফুটো হয়ে গেছে। জনক অফিস পানিতে ভাসছে। ভারী বর্ষার জন্য চটজলদি প্লাস্টিকের কভার শিটের ব্যবস্থা করা হয়েছে। সবকিছু তছনছ হয়ে গেছে। অফিসের কর্মীদের আশ্রয়কেন্দ্র উড়িয়ে নিয়ে গেছে।

default-image

তবে অমিতাভ জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের সঙ্গে লড়াই এখনো অব্যাহত আছে। অফিসের কর্মীদের জন্য ইতিমধ্যে সেখানে প্রয়োজনীয় সাহায্য পাঠিয়েছেন। পরিস্থিতি সারিয়ে তুলতে নিচ্ছেন পরিকল্পনা। শুধু তা–ই নয়, ঘূর্ণিঝড়ের সময়ে কীভাবে তাঁর কর্মীরা কাজ করেছেন এবং অফিসকে আগলে রেখেছেন, তার বর্ণনা দিয়েছেন। উচ্ছ্বসিত তিনি কর্মীদের এই সাহস ও কর্মনিষ্ঠা দেখে।

অমিতাভ আরও লিখেছেন, ‘এ অবস্থায় কর্মীরা যা করে দেখিয়েছেন, তা অদ্ভুত! তাঁদের গায়ের পোশাক ভিজে চপচপ, তবু তাঁরা কাজ করে গেছেন। এ অবস্থায় আমি আমার নিজের ওয়ার্ডরোব থেকে কাপড় বের করে তাঁদের জন্য পাঠিয়েছি।’
এর আগে টুইটারে ঘূর্ণিঝড় তকতে নিয়ে সবাইকে সতর্ক করেছিলেন বিগ বি। তিনি টুইটারে লেখেন, ‘ঘূর্ণিঝড় তকতে প্রবল বাতাস ও মুষলধারার বৃষ্টি নিয়ে অগ্নিমূর্তি ধারণ করে আমাদের আঘাত করছে। প্রার্থনা রইল, সবাই যেন নিরাপদ ও সুরক্ষিত থাকেন।’

গতকাল রাতে ভারতে আঘাত হানে ঘূর্ণিঝড় তকতে। গুজরাট ও মহারাষ্ট্র ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গুজরাটে ঘূর্ণিঝড় থেকে রক্ষায় দুই লাখের বেশি মানুষকে নিরাপদ এলাকায় সরিয়ে নেওয়া হয় এবং কয়েকটি বন্দর ও বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়। ঘূর্ণিঝড়ের সঙ্গে বৃষ্টির কারণে অনেক গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। এ কারণে বিভিন্ন এলাকা বিদ্যুৎ-বিচ্ছিন্ন হয়ে পড়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিগত ৩০ বছরের মধ্যে এটি সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়।

ঘূর্ণিঝড়টি আঘাত হেনেছে কেরালা রাজ্যেও। সেখানে মারা গেছে সাতজন। এ রাজ্যে কমপক্ষে দেড় হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ঘূর্ণিঝড় আঘাত হেনেছে মহারাষ্ট্রে। এ রাজ্যে কমপক্ষে ছয়জন মারা গেছে। এ ছাড়া আহত হয়েছে কমপক্ষে নয়জন। এ রাজ্যের মুম্বাই শহরের বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। মুম্বাই শহর ঘিরে ভারতের হিন্দি ভাষার চলচ্চিত্র ইন্ডাস্ট্রি বলিউড। সেখানে মুম্বাইয়ের অমিতাভ বচ্চনের অফিস জনকও ঘূর্ণিঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

default-image

অমিতাভ বচ্চনকে দেখা যাবে ‘চেহরে’, ‘ঝুন্ড’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘বাটারফ্লাই’, ‘মেডে’ ও ‘গুডবাই’ ছবিতে। করোনার এ সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই সচেতনতামূলক পোস্ট দেন ভক্তদের জন্য। যদিও করোনা সংক্রমণের প্রথম দিকে করোনা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে সমালোচিত হয়েছিলেন বিগ বি। এর আগে স্ত্রী জয়া বচ্চন বাদে সপরিবার করোনায় আক্রান্ত হয়েছিলেন অমিতাভ বচ্চন।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন