default-image

হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবী ছাড়লেন বলিউড অভিনেতা রাজীব কাপুর। আজ মঙ্গলবার সকালে তিনি মারা গেছেন, জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর।
এক বছর পার না হতেই আবারও মৃত্যুশোকে ভাসল কাপুর পরিবার। গত বছর ঋতু নন্দা ও ঋষি কাপুরের মৃত্যুর ধাক্কা কাটিয়ে ওঠার আগেই আজ চলে গেলেন রাজ কাপুরের ছোট ছেলে রাজীব কাপুর। পরিবারের ঐতিহ্য ধরে রেখে বলিউডে শক্ত অবস্থান তৈরি করেছিলেন রাজীব কাপুর। কালজয়ী ছবি ‘রাম তেরি গঙ্গা মৈলি’তে অভিনয়ের জন্য বহুদিন দর্শক তাঁকে মনে রাখবেন।

বিজ্ঞাপন
default-image

রাজীব কাপুরের ভাই রণধীর কাপুর টাইমস অব ইন্ডিয়াকে জানান, ‘হৃদরোগে আক্রান্ত হলে আজ সকালেই রাজীবকে দ্রুত মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তাঁকে ফিরিয়ে আনার অনেক চেষ্টা করেছেন। রাজীবকে বাঁচানো সম্ভব হয়নি। এক বছরের মাথায় আমি দুই ভাইকে হারালাম।’ এদিকে ইনস্টাগ্রামে সদ্য প্রয়াত দেবরের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ঋষি কাপুরের স্ত্রী নীতু কাপুর।

default-image

‘রাম তেরি গঙ্গা মৈলি’ ছাড়াও ‘আসমান’, ‘লাভার বয়’, ‘জবরদস্ত’, ‘হাম তো চলে পরদেশ’-এর মতো ছবিতে অভিনয় করেছেন রাজীব কাপুর। ১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় রাজ কাপুরের ছেলে রাজীব কাপুরের। সর্বশেষ ১৯৯০ সালে তিনি ‘জমিনদার’ ছবিতে অভিনয় করেছেন। গত তিন দশক বলিউডে অভিনয় না করলেও ‘প্রেমগ্রন্থ’ নামের একটি ছবি পরিচালনা করেছিলেন তিনি। এ ছাড়া ঋষি কাপুর পরিচালিত ‘আ আব লট চলে’ ছবির প্রযোজক ও সম্পাদকের ভূমিকাতেও ছিলেন তিনি।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন