বেশি দিন বাকি নেই। ৯ এপ্রিল মুক্তি পাচ্ছে রিয়া চক্রবর্তী অভিনীত ‘চেহরে’ ছবিটি। অমিতাভ বচ্চন ও এমরান হাশমি অভিনীত এই ছবি নিয়ে প্রযোজকেরা কোনোভাবেই ঝুঁকি নিতে চাইছেন না। তা প্রমাণিত হলো আরও একবার। প্রথমে পোস্টার থেকে বাদ দেওয়া হয়েছে বলিউড অভিনেতা প্রয়াত সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে। গতকাল প্রকাশিত হয়েছে ছবির টিজার। সেখানেও নেই তিনি। সুশান্তের মৃত্যুর পর রিয়ার ক্যারিয়ারও মৃত্যুকূপে পতিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

default-image

ছবিটি যেন কোনো রকম ক্ষতির মুখে না পড়ে, সে জন্য শুরু থেকেই রিয়া চক্রবর্তীকে এর প্রচার থেকে আলাদা রাখা হয়েছে। কারণ, সুশান্ত সিং রাজপুতের ভক্তরা এই ছবিকে বর্জনের ঘোষণা দিয়েছিলেন কেবল রিয়া চক্রবর্তী আছেন বলে। এ জন্য পোস্টারে রাখা হয়নি তাঁকে। এবার টিজারেও দেখা গেল না রিয়াকে। রিয়া চেয়েছিলেন এই ছবির মাধ্যমে নতুন করে বলিউডে উঠে দাঁড়াবেন তিনি। কিন্তু একের পর এক বাধার মুখে পড়ছেন তিনি। খুব সতর্কভাবে ছবির প্রচার থেকে রিয়াকে ছেঁটে ফেলছে প্রযোজক সংস্থা। তাই প্রশ্ন উঠছে, ছবি থেকেও কী বাদ দেওয়া হবে রিয়ার চরিত্রটি? এ নিয়ে অবশ্য মুখ খোলেনি প্রযোজনা সংস্থা।

default-image
বিজ্ঞাপন

ছবিটির পরিচালক রুমি জাফরি রিয়ার বেশ ঘনিষ্ঠ মানুষ। প্রচার–প্রচারণা থেকে রিয়াকে সরিয়ে রাখলেও হয়তো ছবিতে তাঁকে দেখা যাবে। টিজারে অন্নু কাপুরকে বলতে শোনা গেল, ‘এ পৃথিবীর প্রত্যেকটি মানুষ তার জীবনে কোনো না কোনো অপরাধ করেছে।’ এমরান হাশমি বললেন, ‘আজকের জমানায় সে–ই ইমানদার, যার বেইমানি ধরা পড়েনি আর নির্দোষ সে, যার দোষ নজরে আসেনি।’ আর অমিতাভ বচ্চন বলেছেন, ‘আমাদের আদালতে জাস্টিস নয়, জাজমেন্ট হয়। অর্থাৎ, সুবিচার নয়, রায় দেওয়া হয়।’

default-image

এদিকে পোস্টার মুক্তির পর জানা যায়, ৩০ এপ্রিল মুক্তি পাবে ছবিটি। তবে টিজার বলছে, এগিয়ে এসেছে ছবির মুক্তি। ৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘চেহরে’। ২০১৯ সালের ১ জুলাই রিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে ‘চেহরে’ ছবিতে নিজের ‘লুক’ কেমন হবে, তা তুলে ধরেছিলেন। তার মানে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় এক বছর আগেই এই ছবির সঙ্গে যুক্ত হন রিয়া। করোনাকালের আগেই ছবির শুটিং শেষ হয়ে যায়। আর সুশান্তের মৃত্যুর পর রিয়া চক্রবর্তী অভিনীত ‘চেহরে’ বর্জনের দাবিতে অনড় সুশান্তের ভক্তরা। এই ছবির টিজারের বিরুদ্ধেও মুখর তাঁরা।

default-image

‘চেহরে’ ছবির ট্রেলারও প্রকাশিত হবে শিগগির। অমিতাভ বচ্চন, এমরান হাশমি, রিয়া চক্রবর্তী ছাড়াও এ ছবিতে অভিনয় করছেন রঘুবীর যাদব, ক্রিস্টাল ডিসুজা, ধৃতিমান চট্টোপাধ্যায় প্রমুখ। ‘মুম্বাই সাগা’ নামে আরেকটি ছবিতে দেখা যাবে এমরান হাশমিকে। ছবিটি মুক্তি পাবে ১৯ এপ্রিল। এ ক্রাইম থ্রিলারে তিনি ছাড়াও রয়েছেন জন আব্রাহাম, সুনীল শেঠি প্রমুখ।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন