তাঁরা ভারতের প্রভাবশালী তারকা

অভিনেতা, প্রযোজক ও উদ্যোক্তা শাহরুখ খান আছেন তালিকার ৮২ নম্বরে
ইনস্টাগ্রাম

ভারতীয় পত্রিকা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের সবচেয়ে প্রভাবশালী ১০০ মানুষের তালিকা করেছে। তার মধ্যে উঠে এসেছে বলিউড অভিনয়শিল্পীদের নামও। কারা আছেন সেই তালিকায়? সেদিকে একনজর চোখ বোলানো যাক।
তালিকার প্রথম দিকে প্রাধান্য পেয়েছে ভারতীয় রাজনীতিবিদদের নাম। বলিউড তারকারা আছেন একেবারেই হাতে গোনা। তা–ও আবার একদম শেষের দিকে। বলিউডের কিং খান অভিনেতা, প্রযোজক ও উদ্যোক্তা শাহরুখ খান আছেন তালিকার ৮২ নম্বরে। নানা কারণে শাহরুখকে প্রভাবশালী হিসেবে ভাবা হচ্ছে। গত তিন দশকে তাঁর বলিউডে অবস্থান। বিরতি নিয়ে আবার ‘পাঠান’ ছবি দিয়ে ফিরে আসার পরিকল্পনা। ছেলে আরিয়ান খানের মাদক–কাণ্ড ঠান্ডা মাথায় সামলে নেওয়াও তাঁকে এই তালিকায় স্থান করে নিতে সহযোগিতা করেছে। পাশাপাশি ওটিটিতেও আসার ঘোষণা দিয়েছেন এই অভিনেতা।

তালিকায় আছেন বিতর্কে থাকা বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌতও। অভিনেত্রী ও প্রযোজক এই বলিউড তারকা আছেন তালিকার ৯৪তম নম্বরে। নিজের পথে নিজে চলার যে সাহস, তা কঙ্গনা রনৌতের আছে ঠিকঠাক। পাশাপাশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, পদ্মশ্রী পুরস্কার তাঁকে প্রভাবশালীর কাতারে নিয়ে এসেছে। পাশাপাশি প্রযোজক ও পরিচালক হিসেবে তাঁর কাজ তাঁকে নিয়ে এসেছে এই তালিকায়।

তালিকায় আছেন বিতর্কে থাকা বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌতও।
ইনস্টাগ্রাম

অক্ষয় কুমারের ছবি মানেই ‘হিট’—এমন একটা ধারা তৈরি হয়ে গিয়েছিল বলিউডে। নানা বৈচিত্র্যে ভরা সব চরিত্রে অভিনয় করে মাত করেছেন দর্শকদের। করোনার মধ্যেও কাজ করে গেছেন। তাঁর ছবি বক্স অফিসে আয় করেছে। এ ছাড়া ভারতীয় জাতীয়তাবাদী ঘরানার ছবিতে তাঁকে প্রায়ই দেখা গেছে। সবকিছু মিলিয়ে অক্ষয়ও চলে গেছেন এই তালিকায়। আছেন ৯৬তম নম্বরে।

অক্ষয়ও চলে গেছেন এই তালিকায়
ইনস্টাগ্রাম

বয়সে এসব তারকার চেয়ে একেবারে ছোট তিনি। কিন্তু অভিনয় আর কাজের দক্ষতায় প্রভাবশালী তারকা হিসেবে তাঁকে ভাবাই যায়। নায়কনির্ভর বলিউডে তাঁর অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ বক্স অফিসে হিট। আলিয়া ভাটকে দেখা গেছে প্যান ইন্ডিয়ান আলোচিত ছবি ‘আরআরআর’–এ। এ ছাড়া আরও বেশ কিছু ছবি আছে তাঁর ঝুলিতে। সবকিছু মিলিয়ে তরুণ হিসেবে তিনিও প্রভাবশালী কম নন! তিনি আছেন তালিকার ৯৭ নম্বরে।
তালিকার ৯৯ নম্বরে আছেন ভারতীয় চলচ্চিত্র সেন্সর বোর্ডের প্রধান প্রসূন যোশী। গীতিকার ও চলচ্চিত্রসংশ্লিষ্ট এই মানুষটির বলিউডে প্রভাব কতটা, তা বলার অপেক্ষা রাখে না!

আলিয়া ভাটকে দেখা গেছে প্যান ইন্ডিয়ান আলোচিত ছবি ‘আরআরআর’–এ
ইনস্টাগ্রাম