নারী দিবসে কারিনার সাহসী বার্তা

কারিনা কাপুর খান

বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান নানাভাবে মেয়েদের অনুপ্রাণিত করেন। বিশেষ করে ফিটনেসকে ঘিরে তিনি কোনো না কোনো ইতিবাচক বার্তা পৌঁছে দেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বলিউডের বেবো সামাজিক যোগাযোগমাধ্যমে একটি প্রেরণামূলক পোস্ট করেন। তাঁর এ পোস্ট নেট দুনিয়ায় দ্রুত ছড়িয়ে পড়েছে।
আজ দুনিয়াজুড়ে পালন করা হচ্ছে ‘আন্তর্জাতিক নারী দিবস’। বিশেষ এদিনকে ঘিরে কারিনা বিশেষ এক পোস্ট করেছেন। তাঁর এ পোস্টে তিনি এমন কিছু লিখেছেন, যা হাজার হাজার নারীকে সাহস জোগাবে। কারিনা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাঁর কিছু ছবি পোস্ট করে লিখেছেন, ‘এলোমেলো বাজে চুলের দিন বা ঝকঝকে এক আউটিং। সাইজ জিরো থেকে সাইজ সিক্সটিন—আমি জীবনের প্রতিটি পর্যায় দারুণ উপভোগ করেছি আর তার আনন্দ নিয়েছি। অন্তঃসত্ত্বাকালীন আমার ওজন ২৫ কিলো বেড়ে গিয়েছিল।

কারিনা কাপুর খান

কিন্তু আমি এর প্রভাব আমার কাজের ওপর পড়তে দিইনি। আমার এখনো মনে আছে যে আট মাসের গর্ভাবস্থায় আমি ফটোশুট করিয়ে ছিলাম। আমার দারুণ মজা লেগেছিল। আমি তখন ‘বেবি বাম্প’ প্রদর্শন করেছিলাম। সেই সময় নিজের ত্বক আর ‘বেবি বাম্প’ নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম। যেসব মেয়ে এ পোস্ট পড়ছেন, তাঁদের উদ্দেশে বলতে চাই—এটা আপনার জীবন, তাই আপনার সিদ্ধান্তই গুরুত্ব পাবে, তা সব সময়ের জন্য।’

গত বছর ফেব্রুয়ারিতে কারিনা দ্বিতীয় পুত্র জেহের জন্ম দেন। তাঁর ফিটনেস মন্ত্র সব সময় মুগ্ধ করেছে সবাইকে। তিনিই প্রথম বলিউডে জিরো ফিগারের ধারা আনেন। অন্তঃসত্ত্বাকালীন র‍্যাম্পে হেঁটে রীতিমতো ঝড় তুলেছিলেন বেবো। এমনকি এ সময় নিজেকে কাজের মধ্যে ব্যস্ত রেখেছিলেন তিনি। কারিনাকে শেষ পর্দায় দেখা গেছে ‘আংরেজি মিডিয়াম’ ছবিতে। ২০২০ সালে ছবিটি মুক্তি পেয়েছিল। তাঁকে আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’ ছবিতে দেখা যাবে।

কারিনা কাপুর খান