নার্গিস ফখরির দক্ষিণে যাত্রা

বলিউড ছাড়া তামিল সিনেমায়ও অতিথি চরিত্রে অভিনয় করেছিলেন নার্গিস
সংগৃহীত

‘রকস্টার’ ছবিতে রণবীর কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন নার্গিস ফখরি। এই অভিনেত্রী জনপ্রিয় হয়ে ওঠেন বলিউডে। এরপর বেশ কিছু ছবিতে দেখা গেছে নার্গিসকে। কিন্তু অতটা আলোচনায় নিয়ে আসতে পারেননি নিজেকে। গত বছর ‘তরবাজ’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।
বলিউড ছাড়া তামিল সিনেমায়ও অতিথি চরিত্রে অভিনয় করেছিলেন নার্গিস। এবার তেলেগু ছবিতে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেত্রী। ছবির নাম ‘হরি হারা বীরা মাল্লু’। ঐতিহাসিক এক প্রেক্ষাপটে তৈরি করা হচ্ছে ছবিটি।

নার্গিসকে এই ছবিতে দেখা যাবে দক্ষিণ ভারতীয় সিনেমার সুপারস্টার পাবন কল্যাণের বিপরীতে। ছবির পরিচালক কৃষ জগরলামুরি। ছবিতে নার্গিসকে দেখা যাবে জাহানারা চরিত্রে। এই অভিনেত্রী ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘দক্ষিণের ছবিতে অভিনয় করার জন্য মুখিয়ে আছি। আমার জন্য এটা একেবারেই নতুন। আমি চ্যালেঞ্জ নিতে ও নতুন অভিজ্ঞতা পেতে ভালোবাসি। আমি পাবন কল্যাণ ও কৃষের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

নির্মাতা কৃষ অভিনেতা পাবন কল্যাণের সঙ্গে তাঁর একটি ছবি শেয়ার করেন ইনস্টাগ্রামে। সেখানে দেখা যায়, মনোযোগ দিয়ে পাণ্ডুলিপি দেখছেন এই দক্ষিণী তারকা। পাশেই বসা কৃষ। ক্যাপশনে লেখা হয়েছে স্ক্রিপ্ট রিডিং সেশনের কথা।
ইনস্টাগ্রামে কৃষের এই ছবি দেওয়ার দুই দিন পরই ছবিটিতে কাজ করা নিয়ে নার্গিস ফখরি মুখ খোলেন। এর আগে বছরের শুরুতে কৃষ ‘হরি হারা বীরা মাল্লু’–এর ফার্স্টলুক শেয়ার করেছিলেন ভক্তদের সঙ্গে। সেখানে পাবন কল্যাণকে যোদ্ধারূপে দেখা গেছে। এই রূপে এই তারকাকে এর আগে দেখা যায়নি।

‘হরি হারা বীরা মাল্লু’ ছবিতে নার্গিসকে দেখা যাবে জাহানারা চরিত্রে
সংগৃহীত

একটি বিবৃতিতে কৃষ বলেন, সপ্তদশ শতাব্দীর প্রেক্ষাপটে মোগল ও কুতুব শাহি আমল নিয়ে এই ছবির কাহিনি। এখন পর্যন্ত এ বিষয়ে রুপালি পর্দায় কোনো কাজ হয়নি। ২০২২ সালের ২৯ এপ্রিল মুক্তি পাবে ছবিটি।