বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

একটি ওটিটিতে সিরিজ হিসেবে কয়েকটি পর্বে দর্শকের সামনে তুলে ধরা হবে সেটি। ইতিমধ্যে শুরু হয়েছে শুটিংয়ের প্রস্তুতি। সেখানে উঠে আসবে বলিউডে তাঁর তিন দশকের কাজ ও নানা মুহূর্তের ভিডিওচিত্র। এ ছাড়া সালমান যেসব অভিনেতা, পরিচালক ও প্রযোজকদের সঙ্গে কাজ করেছেন, তাঁদের সাক্ষাৎকারও থাকবে। অভিনেতার পরিবারের সদস্যদের কথাও থাকবে। সিরিজটি সালমান নিজেই প্রযোজনা করবেন।

default-image

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ দিয়ে বলিউডে অভিনয় শুরু করেন সালমান খান। সেখানে তিনি ছিলেন পার্শ্ব–অভিনেতা। অবশ্য দ্বিতীয় সিনেমাটিতেই পেয়ে যান কেন্দ্রীয় চরিত্র, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’। ছবিটি সেসময়ের সর্বোচ্চ ব্যবসাসফল ভারতীয় চলচ্চিত্র। এই ছবিতে অভিনয়ের জন্য ৩৫তম ফিল্মফেয়ার পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতার মনোনয়ন পান সালমান। ছবিটি পরে ইংরেজি, স্পেনীয়, তেলেগুতে ডাব করা হয়। এরপর বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। সেসবের বেশির ভাগই ব্যবসাসফল হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে— ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘তেরে নাম’, ‘মুঝসে সাদি করগি’, ‘পার্টনার’, ‘ওয়ান্টেড’, ‘দাবাং’, ‘এক থা টাইগার’, ‘কিক’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’ ইত্যাদি।

default-image

পাকিস্তানি অভিনেত্রী সোমি আলির সঙ্গে প্রেম ভেঙে যাওয়ার পর ১৯৯৯ সালে ‘হাম দিল দে চুকে সনম’-এর শুটিং সেটে ঐশ্বরিয়া রাইয়ের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বলে গুঞ্জন রয়েছে। কিন্তু সেই প্রেমও পরিণতি পায়নি। ১৯৯৮ সালে যোধপুরে ‘হাম সাথ-সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের অবসরে গুলি করে দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অপরাধে তাঁর নামে মামলা হয়। সেই মামলায় ২০১৮ সালের ৫ এপ্রিল তাঁকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এর দুদিন পর তিনি জামিন পান। এসব কি দেখা যাবে সালমানকে নিয়ে বানানো সেই সিরিজে? সে জন্য অপেক্ষা করতে হবে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন