ফিরছে ‘কালিন ভাইয়া’, আগের দাপট থাকবে কি

অবশেষে শুরু হচ্ছে পঙ্কজ ত্রিপাঠির‘ মির্জাপুর ৩’-এর শুটিং
ছবি: সংগৃহীত

সংলাপ, অভিনয় আর গল্পের জোরে ২০১৮ সালে মুক্তির পর ব্যাপক জনপ্রিয়তা পায় ‘মির্জাপুর’। বলা যায় এই এক সিরিজ দিয়েই ভারতে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিওর জনপ্রিয়তা বেড়ে যায় অনেকখানি। কিছু বিষয় নিয়ে বিতর্ক হলেও অ্যাকশন থ্রিলার সিরিজটির দ্বিতীয় সিজনও ভক্তদের কাছে সমাদৃত হয়। ২০২০ সালের অক্টোবরে দ্বিতীয় সিজন মুক্তির পরের মাসেই সিরিজটির তৃতীয় কিস্তির ঘোষণা দেয় আমাজন প্রাইম। কিন্তু কোভিডসহ নানা কারণে শুটিং বিলম্বিত হয়েছিল। ভক্তদের জন্য সুখবর। অবশেষে শুরু হচ্ছে ‘মির্জাপুর ৩’-এর শুটিং। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রথম দুই সিজন মাতিয়েছেন কালিন ভাইয়া, গুড্ডু পণ্ডিত, বাবলু পণ্ডিত, মুন্নারা
ছবি: সংগৃহীত

প্রথম দুই সিজন মাতিয়েছেন কালিন ভাইয়া, গুড্ডু পণ্ডিত, বাবলু পণ্ডিত, মুন্নারা। আবারও মাফিয়া ডন কালিন ভাইয়াকে দেখা যাবে নিজের সাম্রাজ্যে। পঙ্কজ ত্রিপাঠি, আলি ফজল, বিক্রান্ত ম্যাসি, দিব্যেন্দু শর্মা অভিনীত সিরিজটির শুটিং শুরু হবে চলতি সপ্তাহেই।

বাবা-ছেলের ক্ষমতা দখলের লড়াই, ভাইয়ের হত্যার প্রতিশোধের গল্প নিয়ে নির্মিত ‘মির্জাপুর ২’ শেষ হয়েছিল টান টান উত্তেজনায়। মুন্না কি সত্যিই মারা গেল নাকি এখনো বেঁচে আছে, তা দেখার জন্য দর্শকেরা কৌতূহল নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন। এ প্রশ্নের জবাব মিলবে ‘মির্জাপুর ৩’-এ।

‘মির্জাপুর ২’ শেষ হয়েছিল টান টান উত্তেজনায়
ছবি: সংগৃহীত

‘মির্জাপুর’ সিরিজে কালিন ভাইয়া মাফিয়া ডন। ক্ষমতাই যাঁর কাছে শেষ কথা। সিরিজে অভিনয়ের জন্য কালিনের চরিত্রের এই দিকটাই উৎসাহ জুগিয়েছে বলে জানান পঙ্কজ। টাইমস অব ইন্ডিয়াকে এই অভিনেতা বলেন, ‘বাস্তব জীবনে আমার কোনো ক্ষমতাই নেই। তবে কালিন ভাইয়ার চরিত্রে অভিনয় করলে ক্ষমতা কেমন হয়, তা অনুভব করতে পারি। ক্ষমতার খিদে সবার মধ্যেই থাকে। “মির্জাপুর”–এর মধ্য দিয়েই আমি নিজের ক্ষমতা প্রদর্শনের সুপ্ত ইচ্ছা পূরণ করতে পারি।’

ছবির বেশির ভাগ অংশের শুটিং হয়েছে পশ্চিমবঙ্গের ডুয়ার্সের জঙ্গলে
ছবি: সংগৃহীত

আরও একবার এই চরিত্রে নিজেকে মেলে ধরার জন্য ভীষণ উত্তেজিত পঙ্কজ। সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ‘আমি জানি, দর্শক অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন নতুন সিজনের জন্য। তৃতীয় সিজনের চিত্রনাট্য পড়ার পর কালিন ভাইয়ার চরিত্রে অভিনয় করতে মুখিয়ে আছি আমিও। এক সপ্তাহের মধ্যে শুটিং শুরু হবে। আরেকবার কালিন ভাইয়া হতে পেরে আমি উচ্ছ্বসিত।’

‘মির্জাপুর ৩’ শুটিয়ের আগে পঙ্কজ ব্যস্ত তাঁর নতুন ছবি ‘শেরদিল’-এর প্রচারে। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবিতে তাঁকে দেখা যাবে কৃষক গঙ্গারাম চরিত্রে। চলতি মাসের ২৪ তারিখ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘শেরদিল’। ছবির বেশির ভাগ অংশের শুটিং হয়েছে পশ্চিমবঙ্গের ডুয়ার্সের জঙ্গলে।