দীর্ঘ ২৭ বছর পর শাহরুখ আর সালমান একসঙ্গে পুরোপুরি বড় পর্দায় আসতে চলেছেন। এই জুটিকে শেষ দেখা গিয়েছিল ১৯৯৫ সালে রাকেশ রোশনের ‘করণ অর্জুন’ ছবিতে। এই ছবি বক্স অফিসে ভালো ব্যবসা করেছিল। এরপর তাঁদের একে অপরের ছবিতে ক্যামিও হিসেবে দেখা গেছে। আগামী দিনেও শাহরুখের ‘পাঠান’ ছবিতে অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে সালমানকে। আর সালমানের 'টাইগার থ্রি' ছবিতে কিং খানের ক্যামিও হিসেবে উপস্থিতি থাকবে। ‘পাঠান’ ছবিতে সালমানকে ‘টাইগার’ হিসেবে দেখা যাবে। আর ‘টাইগার থ্রি’ ছবিতে শাহরুখ আসবেন পাঠান রূপে।

তবে দীর্ঘ সময় পর এই দুই সুপারস্টারকে পুরোদমে বড় পর্দায় দেখতে পেয়ে তাঁদের অগণিত অনুরাগী যে উন্মাদনায় ভাসবে, তা বলার অপেক্ষা রাখে না। জানা গেছে, দুই নায়কের এই ছবিতে দুই তারকারই সমান দাপট থাকবে। আর শাহরুখ আর সালমানকে পুরোদমে অ্যাকশন করতে দেখা যাবে। শোনা যাচ্ছে, ভারতীয় ছায়াছবির ইতিহাসে এই ছবি সবচেয়ে বড় অ্যাকশনধর্মী ছবি হতে চলেছে। এই ছবির বাজেটও আকাশ ছোঁয়া হতে চলেছে বলে খবর। আদিত্য চোপড়া বলিউডের দুই মহা তারকাকে একসঙ্গে আনছেন, তাই ছবির বাজেট বড়সড় হতে বাধ্য। তার ওপর আদিত্য চান ভারতের সবচেয়ে বড় অ্যাকশনধর্মী ছবি নির্মাণ করতে। তাই যশরাজ ফিল্মসের এই ছবি ভারতের সবচেয়ে দামি ছবি হতে চলেছে।

default-image

জানা গেছে, এই অ্যাকশনধর্মী ছবির বাজেট আপাতত ৬০০ কোটি রাখা হয়েছে। এর মধ্যে ২০০ থেকে ২৫০ কোটি রুপি শাহরুখ আর সালমানকে পারিশ্রমিক দিতে চলে যাবে। আর অবশিষ্ট টাকা খরচ হবে ভারতের সবচেয়ে উচ্চস্তরের অ্যাকশন ছবি বানানোর পেছনে। এই ছবিতে ভিএফএক্স আর প্রযুক্তির ভরপুর খেলা থাকবে। আদিত্য চোপড়া এই ছবিকে উচ্চপর্যায়ে নিয়ে যেতে কোনো কার্পণ্য করবেন না বলে জানা গেছে।

এখনো এই ছবির চিত্রনাট্যের ওপর কাজ চলছে। ছবির সংলাপ জোরদার রাখা হবে। তাই সংলাপের ওপরও জোর কাজ চলছে। ২০২৩ সালের শেষের দিকে বা ২০২৪ সালের শুরুর দিকে এই ছবির শুটিং শুরু হবে। আর শাহরুখ আর সালমানের থেকে এখনই ছবির শুটিংয়ের তারিখ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

default-image

এদিকে আরও গুঞ্জন যে আদিত্য চোপড়ার দুই নায়কের অ্যাকশনধর্মী ছবিতে তৃতীয় নায়কের আবির্ভাব হতে পারে। আর এই তৃতীয় নায়ক হৃতিক রোশন হওয়ার সম্ভাবনা প্রবল। শোনা যাচ্ছে, ‘ওয়ার’ ছবিতে হৃতিককে যে চরিত্রে দেখা গিয়েছিল, সেই চরিত্রে তাঁকে আদিত্যর আগামী ছবিতে দেখা যেতে পারে। এখন প্রশ্ন, এই বিগ বাজেটের ছবিতে নায়িকা হিসেবে কোন বলিউড তারকাদের দেখা যাবে। এ ব্যাপারে এখনো কিছু শোনা যায়নি। তবে বিটাউনের প্রথম সারির নায়িকারা মূল চরিত্রে থাকবেন বলে অনেকের ধারণা।

default-image

শাহরুখের ‘পাঠান’ ছবিতে সালমান তাঁর নিজের অংশের শুটিং শেষ করে ফেলেছেন। জানা গেছে, সালমান নিজের অংশের ছাড়া এই ছবির আরও ২০ মিনিট দেখেছেন। আর তা দেখে ভাইজানের মনে হয়েছে যে কিং খানের ব্লকবাস্টার কামব্যাক হতে চলেছে। আর তাঁর মতে ‘পাঠান’ বক্স অফিসে দারুণভাবে সাড়া ফেলবে। এদিকে পরিচালক মনীশ শর্মা ‘টাইগার থ্রি’ ছবিতে শাহরুখের এক দুরন্ত এন্ট্রির কথা ভেবে রেখেছেন। এই ছবিতে শাহরুখ আর সালমানকে প্রায় ১০ থেকে ১২ মিনিট মতো হাড়হিম করা অ্যাকশন করতে দেখা যাবে। এই দৃশ্যের জন্য এই দুই তারকা একসঙ্গে ১০ দিন মতো শুটিং করবেন।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন