বলিউডের কোন নায়িকা কোন রোগে কাতর

চলচ্চিত্রজগতের নায়িকাদের সৌন্দর্য মুগ্ধ করে সবাইকে। কিন্তু দক্ষিণের একঝাঁক নায়িকা আছেন, যাঁরা নানান অদ্ভুত রোগে ভুগছেন। দীর্ঘ সময় ধরে তাঁরা এই রোগের সঙ্গে লড়ছেন। কেউ কেউ রোগ থেকে এখন মুক্তিও পেয়েছেন। একনজরে দেখে নেওয়া যাক, কোন নায়িকা কোন রোগে ভুগছেন।

হারনাজ সান্ধু

হরনাজ সান্ধু
সম্প্রতি দিল্লিতে আয়োজিত ল্যাকমে ফ্যাশন উইকে মিস ইউনিভার্স ২০২১ হরনাজ সান্ধুকে র‍্যাম্পে হাঁটতে দেখা গেছে। তন্বী হরনাজকে ল্যাকমের আসরে দেখে সবাই অবাক। কারণ মাত্র কয়েক মাসের মধ্যে তাঁর ওজন বেশ বেড়ে গেছে। এ কারণে হরনাজ নেট দুনিয়ায় ক্রমাগত ট্রলের শিকার হচ্ছেন। হরনাজ এক সাক্ষাৎকারে তাঁর হঠাৎ মোটা হওয়ার কারণ জানিয়েছেন। এই বিশ্বসুন্দরী বলেছেন যে তিনি সেলিয়াক নামের এক রোগে ভুগছেন। এ কারণে তাঁর শরীর গ্লুটেন ও আটাজাতীয় খাবার হজম করতে পারছে না। আর তাই তাঁকে গ্লুটেনজাতীয় খাবার থেকে দূরে থাকতে হচ্ছে।

পারভিন ববি

পারভিন ববি
একসময় পারভিন ববির সৌন্দর্যের জাদুতে আচ্ছন্ন ছিল সিনেমাপ্রেমীরা। ২০০৫ সালের ২০ জানুয়ারি শরীরের সব অঙ্গপ্রত্যঙ্গ বিকল হওয়ার কারণে তাঁর অকালমৃত্যু হয়। এই বিটাউন নায়িকা প্যারানয়েড সিজোফ্রেনিয়া রোগে ভুগছিলেন। সিজোফ্রেনিয়া এমন এক মানসিক রোগ, যাতে মানুষ মনে করে যে কেউ তাকে ভয় দেখাচ্ছে। এই রোগে আক্রান্ত রোগীরা নানান অদ্ভুত আওয়াজ শুনতে পায়। পরিচালক মহেশ ভাট এক সাক্ষাৎকারে বলেছিলেন যে পারভিন ববি একদিন এক হাতে ছুরি নিয়ে চিৎকার করে বলছিলেন যে কেউ তাঁকে মেরে ফেলবে।

নয়নতারা

নয়নতারা
দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা ত্বকের সমস্যায় ভুগছেন। তাঁর ত্বকে আচমকা ফোসকা পড়তে শুরু করে। এর জন্য তিনি অ্যালোপ্যাথির পাশাপাশি আয়ুর্বেদিক চিকিৎসাও করাচ্ছেন।

সোনম কাপুর
ইনস্টাগ্রাম

সোনম কাপুর
বলিউড অভিনেত্রী ও ফ্যাশন আইকন সোনম কাপুর মা হতে চলেছেন। ছোটবেলা থেকেই তিনি ডায়াবেটিসে ভুগছেন। কঠোর খাদ্যাভ্যাসের মাধ্যমে তিনি ডায়াবেটিস নিয়ন্ত্রণে এনেছেন।

ইয়ামি গৌতম
ইনস্টাগ্রাম

ইয়ামি গৌতম
কয়েক মাস আগে বলিউড নায়িকা ইয়ামি গৌতম তাঁর ত্বকের এক সমস্যার কথা প্রকাশ্যে আনেন। দীর্ঘদিন ধরে তিনি কেরাটোসিস পিলারিস নামে ত্বকের একটি রোগে ভুগছেন। বিষয়টি নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে প্রকাশ্যে আসতে তাঁর অনেক সময় লেগেছে। এই রোগের কারণে ত্বক শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। আর ত্বকের ওপর ছোট ছোট দানা বের হয়। ইয়ামি তাঁর এই ত্বকসমস্যার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলেন।

সামান্থা রুথ প্রভু

সামান্থা রুথ প্রভু
দক্ষিণি নায়িকা সামান্থা রুথ প্রভুর জনপ্রিয়তা শুধু দক্ষিণেই আটকে নেই। দেশজুড়ে তাঁর অসংখ্য ভক্ত আছে। এই চলচ্চিত্র অভিনেত্রী পলিমরফাস লাইক ইলনেস নামের ত্বকের রোগের শিকার হয়েছিলেন। এই রোগে আক্রান্ত রোগীদের রোদ থেকে নিজেদের বাঁচাতে হয়। পলিমরফাস লাইক ইলনেস আক্রান্ত রোগীরা রোদে বের হলেই তাদের ত্বকে চুলকানি শুরু হয়। আর তার পরপরই ত্বকে অসহ্য যন্ত্রণা শুরু হয়।

শিল্পা শেঠী
ইনস্টাগ্রাম

শিল্পা শেঠী
বলিউড অভিনেত্রী তথা ফিটনেস কুইন শিল্পা শেঠী এক অদ্ভুত রোগে ভুগছেন। তিনি অটো ইমিউন রোগ অ্যান্টিফসফোলিপিড অ্যান্টিবডি সিন্ড্রোমে আক্রান্ত। এই রোগের কারণে শরীর তাঁর টিস্যুকে ফরেন অবজেক্ট ভেবে তার বিরুদ্ধে ইমিউনিটি গড়ে তোলে। এক সাক্ষাৎকারে শিল্পা বলেছিলেন যে এই রোগের কারণে তার গর্ভপাত পর্যন্ত হয়েছিল।

ইলিয়েনা ডিক্রুজ

ইলিয়েনা ডিক্রুজ
বলিউড নায়িকা ইলিয়েনা ডিক্রুজ এক সাক্ষাৎকারে ডিসমরফিক রোগের সঙ্গে তাঁর সংগ্রামের কথা ফাঁস করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে এই কঠিন সময়ে তাঁর পরিবার আর বন্ধুবান্ধবেরা তাঁকে অনেক সাপোর্ট করেছিলেন।