default-image

পারভিন ববি
একসময় পারভিন ববির সৌন্দর্যের জাদুতে আচ্ছন্ন ছিল সিনেমাপ্রেমীরা। ২০০৫ সালের ২০ জানুয়ারি শরীরের সব অঙ্গপ্রত্যঙ্গ বিকল হওয়ার কারণে তাঁর অকালমৃত্যু হয়। এই বিটাউন নায়িকা প্যারানয়েড সিজোফ্রেনিয়া রোগে ভুগছিলেন। সিজোফ্রেনিয়া এমন এক মানসিক রোগ, যাতে মানুষ মনে করে যে কেউ তাকে ভয় দেখাচ্ছে। এই রোগে আক্রান্ত রোগীরা নানান অদ্ভুত আওয়াজ শুনতে পায়। পরিচালক মহেশ ভাট এক সাক্ষাৎকারে বলেছিলেন যে পারভিন ববি একদিন এক হাতে ছুরি নিয়ে চিৎকার করে বলছিলেন যে কেউ তাঁকে মেরে ফেলবে।

default-image

নয়নতারা
দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা ত্বকের সমস্যায় ভুগছেন। তাঁর ত্বকে আচমকা ফোসকা পড়তে শুরু করে। এর জন্য তিনি অ্যালোপ্যাথির পাশাপাশি আয়ুর্বেদিক চিকিৎসাও করাচ্ছেন।

default-image

সোনম কাপুর
বলিউড অভিনেত্রী ও ফ্যাশন আইকন সোনম কাপুর মা হতে চলেছেন। ছোটবেলা থেকেই তিনি ডায়াবেটিসে ভুগছেন। কঠোর খাদ্যাভ্যাসের মাধ্যমে তিনি ডায়াবেটিস নিয়ন্ত্রণে এনেছেন।

default-image

ইয়ামি গৌতম
কয়েক মাস আগে বলিউড নায়িকা ইয়ামি গৌতম তাঁর ত্বকের এক সমস্যার কথা প্রকাশ্যে আনেন। দীর্ঘদিন ধরে তিনি কেরাটোসিস পিলারিস নামে ত্বকের একটি রোগে ভুগছেন। বিষয়টি নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে প্রকাশ্যে আসতে তাঁর অনেক সময় লেগেছে। এই রোগের কারণে ত্বক শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। আর ত্বকের ওপর ছোট ছোট দানা বের হয়। ইয়ামি তাঁর এই ত্বকসমস্যার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলেন।

default-image

সামান্থা রুথ প্রভু
দক্ষিণি নায়িকা সামান্থা রুথ প্রভুর জনপ্রিয়তা শুধু দক্ষিণেই আটকে নেই। দেশজুড়ে তাঁর অসংখ্য ভক্ত আছে। এই চলচ্চিত্র অভিনেত্রী পলিমরফাস লাইক ইলনেস নামের ত্বকের রোগের শিকার হয়েছিলেন। এই রোগে আক্রান্ত রোগীদের রোদ থেকে নিজেদের বাঁচাতে হয়। পলিমরফাস লাইক ইলনেস আক্রান্ত রোগীরা রোদে বের হলেই তাদের ত্বকে চুলকানি শুরু হয়। আর তার পরপরই ত্বকে অসহ্য যন্ত্রণা শুরু হয়।

default-image

শিল্পা শেঠী
বলিউড অভিনেত্রী তথা ফিটনেস কুইন শিল্পা শেঠী এক অদ্ভুত রোগে ভুগছেন। তিনি অটো ইমিউন রোগ অ্যান্টিফসফোলিপিড অ্যান্টিবডি সিন্ড্রোমে আক্রান্ত। এই রোগের কারণে শরীর তাঁর টিস্যুকে ফরেন অবজেক্ট ভেবে তার বিরুদ্ধে ইমিউনিটি গড়ে তোলে। এক সাক্ষাৎকারে শিল্পা বলেছিলেন যে এই রোগের কারণে তার গর্ভপাত পর্যন্ত হয়েছিল।

default-image

ইলিয়েনা ডিক্রুজ
বলিউড নায়িকা ইলিয়েনা ডিক্রুজ এক সাক্ষাৎকারে ডিসমরফিক রোগের সঙ্গে তাঁর সংগ্রামের কথা ফাঁস করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে এই কঠিন সময়ে তাঁর পরিবার আর বন্ধুবান্ধবেরা তাঁকে অনেক সাপোর্ট করেছিলেন।

মন্তব্য করুন