হাসপাতাল থেকেই রাহুল ‘স্ট্রোক’ ছবির ঘোষণা দিলেন

কারগিলে নতুন ছবির শুটিং চলাকালে ব্রেন স্ট্রোক করেন রাহুল রায়ছবি: কোলাজ

নভেম্বর মাসের শেষ সপ্তাহে ব্রেন স্ট্রোক করেছিলেন ‘আশিকী’খ্যাত নায়ক রাহুল রায়। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, স্ট্রোকের কারণে রাহুলের শরীরের ডান দিকটা অসাড় হয়ে গেছে। কথাও অস্পষ্ট। আগের তুলনায় কিছুটা সুস্থ বোধ করায় মঙ্গলবার হাসপাতাল ছেড়েছেন তিনি। শুরু হয়েছে স্পিচ থেরাপি। এর মধ্যেই নতুন ছবির ঘোষণা দিলেন এই অভিনেতা। তাঁর পরবর্তী ছবির নাম ‘স্ট্রোক’। তাতে আবার স্ট্রোকে আক্রান্ত রোগীর চরিত্রেই অভিনয় করবেন রাহুল।

হাসপাতালে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে রাহুল
ছবি: ইনস্টাগ্রাম

নীতিন কুমার গুপ্ত পরিচালিত ‘এলএসি: লিভ দ্য ব্যাটল’ ছবির শুটিংয়ের কাজে কাশ্মীরের কার্গিলে ছিলেন রাহুল। গালোয়ান ঘাঁটির সত্য ঘটনা অবলম্বনে বানানো হচ্ছে ছবিটি। ছবিতে তিনি মেজরের চরিত্রে অভিনয় করছিলেন। শুটিং চলাকালে অসুস্থ বোধ করেন রাহুল। কারগিলের খুব ঠান্ডা আবহাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন। সেই সময়ই ব্রেন স্ট্রোক হয়। এরপর তাঁকে প্রথমে শ্রীনগর এবং সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য দেরি না করে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়।

কারগিলে নতুন ছবির শুটিং চলাকালে ব্রেন স্ট্রোক করেন রাহুল রায়।
ছবি: ইনস্টাগ্রাম

সে সময় তাঁর কোভিড টেস্টও করা হয়। তবে সৌভাগ্যক্রমে রিপোর্ট নেগেটিভ আসে। তারপর থেকেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন রাহুল।

২০০৫ সালে ‘বিগ বস’-এ প্রতিযোগী হয়েছিলেন রাহুল রায়।
ছবি: ইনস্টাগ্রাম

জানা গেছে, প্রস্তাবিত ‘স্ট্রোক’ ছবিটিরও পরিচালনা করবেন নীতিন। তিনি জানান, রাহুল পুরোপুরি সুস্থ হলেই ‘স্ট্রোক’ সিনেমার কাজ শুরু হবে। তিনিই মুখ্য চরিত্রে অভিনয় করবেন। একটি খুনের রহস্যকে কেন্দ্র করে তৈরি কাহিনি, যাতে নায়ক খুনের সাক্ষী। কিন্তু স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি কথা বলার ক্ষমতা হারিয়ে ফেলেন। এ কারণে তিনি অপরাধীর নাম প্রকাশ করতে পারেন না।

রাহুল রায়
ছবি: ইনস্টাগ্রাম

নব্বইয়ের দশকে বলিউডের জনপ্রিয় অভিনেতাদের একজন রাহুল রায়, যাঁর ক্যারিয়ারের একমাত্র হিট ছবি ‘আশিকী’। প্রথম ছবির পরই রাতারাতি সুপারস্টার হয়ে ওঠেন। বাংলাদেশেও তাঁর দারুণ জনপ্রিয়তা। আশিকি মুক্তির পরপরই এ দেশের অনেক তরুণ তাঁর ‘হেয়ার স্টাইল’ অনুসরণ করতেন। আরও অনেক ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে সবচেয়ে বিখ্যাত ছবি ১৯৯০ সালে মুক্তি পাওয়া প্রথম ছবিটিই। এই ছবির গানগুলো এখনো মানুষের মুখে মুখে ফেরে।

এরপর ‘গেম’, ‘নাসিব’, ‘ফির কাভি’, ‘জুনুন’, ‘জনম’, ‘স্বপ্নে সাজন কে’ প্রভৃতি ছবিতে অভিনয় করেছেন রাহুল। জানা যায়, ‘ডর’ ছবিতে রাহুলকে প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল।

সহশিল্পী কারিশমার সঙ্গে
ছবি: ইনস্টাগ্রাম

শাহরুখের জায়গায় তাঁকে নেওয়ার কথা হয়েছিল প্রথমে। কিন্তু সেই সময় সেই চরিত্র করতে রাজি হননি তিনি। কিছুদিন আগেই একটি ভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে রাহুল বলেছিলেন, ‘আমি নিজের ইচ্ছায় মিডিয়া থেকে সরে এসেছি। আমি জানি না, এটা আমার জীবনে আশীর্বাদ না অভিশাপ। আমি কোনো দিনই অভিনেতা বা তারকা হতে চাইনি।’ ২০০৫ সালে ‘বিগ বস’-এ প্রতিযোগী হয়েছিলেন রাহুল রায়। রবি কিষান ও ক্যারল গ্রেসিসকে হারিয়ে তিনিই চ্যাম্পিয়ন হন। ২০১৭ সালে বিজেপিতে যোগ দেন এই অভিনেতা।

দীর্ঘদিন পর আবার ছবিতে কাজ করছিলেন রাহুল রায়।
ছবি: ইনস্টাগ্রাম