হৃতিকের কথিত প্রেমিকার কণ্ঠে বাংলা গান

সাবা আজাদ

‘মহারাজা তোমারে সেলাম’ গেয়ে নেট দুনিয়ায় সাড়া ফেলেছেন হৃতিক রোশনের কথিত প্রেমিকা সাবা আজাদ। আর স্বয়ং হৃতিক সাবার গানের ভূয়সী প্রশংসা করলেন।
সম্প্রতি সাবা আজাদ তাঁর ইনস্টাগ্রামে ‘মহারাজা তোমারে সেলাম’ গানটি গেয়ে এক ভিডিও পোস্ট করেছেন। এই গানটি সত্যজিৎ রায়ের কালজয়ী ছবি ‘গুপী গাইন বাঘা বাইন’-এর। সাবার এই পোস্টের পর নেট দুনিয়ায় আলোচনা। সবাই তাঁর এই গানের ভিডিও দারুণ পছন্দ করছেন। সাবা তাঁর এই গানের ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘অসুস্থ অবস্থায় এখন বাড়িতে আছি। গান ছাড়া আর অন্য কিছু করতে এনার্জি পাচ্ছি না। ছোটবেলায় চলচ্চিত্র উৎসবে মা–বাবার সঙ্গে রায় ফিল্মসের কালজয়ী ছবি ‘গুপী গাইন বাঘা বাইন’ দেখেছিলাম।

হৃতিক রোশন আর তাঁর কথিত প্রেমিকা সাবা আজাদ
কোলাজ

আর এরপরই মা–বাবা আমাকে এই ছবির গানের ক্যাসেটটি কিনে দিয়েছিলেন। ওই সময় আমি বাংলা এতটুকুও বুঝতাম না। তা সত্ত্বেও ওটা আমার প্রিয় ক্যাসেট হয়ে উঠেছিল। আমি সব গানের প্রতিটা শব্দ মুখস্থ করেছিলাম। ওই সব শব্দের অর্থ না বুঝেই মুখস্থ করে ছিলাম। সংগীতের ক্ষেত্রে এটাই হয়। আপনাকে যদি তা আকৃষ্ট করে, তখন ভাষা কোনো প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় না।’
তিনি আরও লিখেছেন, ‘কিছুদিন আগে বন্ধুদের সঙ্গে বাড়িতে যখন গান গাইছিলাম, তখন দেখলাম যে আমার এই গানের প্রতিটা কথা মনে আছে। আমি অনুভব করলাম যে আমার স্মৃতি থেকে এই গানের শব্দগুলো কখনই মুছে যায়নি।’

সাবা আজাদ
ইনস্টাগ্রাম

সাবার তাঁর এই পোস্টে নেট জনতাকে অনুরোধ করেছেন যে উচ্চারণে ভুলভ্রান্তি থাকলে তাঁকে যেন ক্ষমা করে দেওয়া হয়। তাঁর এই গানের ভিডিওতে হৃতিক মন্তব্য করেছেন, ‘তুমি অসাধারণ একজন মানুষ।’ এদিকে বলিউড অভিনেত্রী কঙ্কণা সেন শর্মা সাবার উদ্দেশে লিখেছেন, ‘এটা আমার প্রিয় গানগুলোর মধ্যে একটি। আর তোমার উচ্চারণ দারুণ!’

সাবা আর হৃতিকের সম্পর্কের উষ্ণতার আঁচ নেট দুনিয়ায় হরহামেশাই ধরা পড়ে। তাঁদের পরস্পরের সঙ্গে সময় কাটাতে দেখা যায়। হৃতিকের পরিবার যে সাবাকে বেশ পছন্দ করে, তার ঝলক তাঁদের ইনস্টাগ্রামে উঁকি মারলেই দেখা যায়।

সাবাকে দেখা গেছে রোশন পরিবারের সঙ্গে সময় কাটাতে। এমনকি কিছুদিন আগে অসুস্থ সাবার জন্য রোশন পরিবার খাবার পাঠিয়েছিল। এই গায়িকা তথা অভিনেত্রী সামাজিক যোগাযোগমাধ্যমে তা জানিয়ে রোশন পরিবারের প্রতি ভালোবাসা আর কৃতজ্ঞতা জানিয়েছেন।

এই পারিবারিক অনুষ্ঠানের ছবি হৃতিকের চাচা রাজেশ রোশন শেয়ার করেছিলেন
ইনস্টাগ্রাম

এদিকে হৃতিকের সাবেক স্ত্রী সুজান আগেই সাবার গানের এক ঝুড়ি প্রশংসা করেছিলেন। সাবা তাঁর সাবেক প্রেমিক ইমাদ শাহের মিউজিক ব্যান্ড ‘ম্যাডবয় মিঙ্ক’-এর মাধ্যমে আবার মঞ্চে ফিরতে চলেছেন বলে জানা গিয়েছিল। কিছুদিন আগে হৃতিক এক পোস্টের মাধ্যমে শুভকামনা জানিয়েছিলেন।