১০০ কোটি রুপি ব্যবসা করল ‘ভুল ভুলাইয়া ২’, হাওড়া ব্রিজে নাচলেন কার্তিক

হাওড়া ব্রিজে কার্তিক আরিয়ানভাস্কর মুখার্জি

অজয় দেবগন, অক্ষয় কুমার, শহিদ কাপুরের মতো তারকারা যখন প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে ব্যর্থ, তখন হিন্দি সিনেমায় আবার দর্শক ফিরেছেন কার্তিক আরিয়ানের হাত ধরে। তাঁর নতুন ছবি ‘ভুল ভুলাইয়া ২’ এখন পর্যন্ত আয় করেছে ১০০ কোটি রুপি। কার্তিক আরিয়ান নতুন ছবির প্রচারে গত শনিবার আসেন কলকাতায়। নিউটাউনের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে কার্তিক ঘুরে বেড়ান ঐতিহাসিক হাওড়া ব্রিজে। সাংবাদিকের কয়েকটি প্রশ্নের জবাব দেন বাংলায়। বলেন, ‘জীবনে এই প্রথম এত বেশি বাংলা বললাম।’ শনিবার রাতেই মুম্বাই ফিরে যান তিনি।
বাংলা বলার রহস্য ভেঙে কার্তিক বলেন, ‘ভুল ভুলাইয়া ২’ ছবিতে বাংলা সংলাপ আছে। তাই তিনি বাংলা ভাষা শেখার জন্য শিক্ষকও রেখেছিলেন। তাঁর মাধ্যমেই বাংলা ভাষা রপ্ত করেছেন।

কার্তিক আরিয়ান নতুন ছবির প্রচারে গত শনিবার আসেন কলকাতায়
ভাস্কর মুখার্জি

কার্তিক পুরো নাম কার্তিক আরিয়ান তেওয়ারি। জন্ম ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করা কার্তিকের মা-বাবা দুজনেই পেশায় চিকিৎসক। একজন গাইনি চিকিৎসক আর অন্যজন শিশুবিশেষজ্ঞ। কার্তিক ২০১১ সাল থেকে অভিনয় শুরু করেন। প্রথম ছবি ‘পেয়ার কা পঞ্চনামা’ ব্যাপক প্রশংসিত হয়। কিন্তু কার্তিক ব্যাপকভাবে পরিচিতি পান ২০১৮ সালে। লাভ রঞ্জনের ‘সনু কি টিটু কি সুইটি’ সুপারহিট হওয়ার পর। এই ছবি ১০০ কোটির বেশি ব্যবসা করায় বড় পরিচালকের সঙ্গে কাজের সুযোগ পান তিনি। একে একে করেন ‘লুকাচুপি’, ‘লাভ আজকাল’, ‘ধামাকা’ ইত্যাদি সিনেমা।  

হাওড়া ব্রিজে উঠে মনের আনন্দে নেচে ওঠেন, ছবি তোলেন
ভাস্কর মুখার্জি

সর্বশেষ ছবি ‘ভুল ভুলাইয়া ২’। ২০ মে মুক্তির পর ৯ দিনেই ১০০ কোটি রুপি ব্যবসা করেছে। ছবিটির বাজেট ছিল ৭৫ কোটি রুপি। আনিস কাজমি পরিচালিত ছবিটিতে কার্তিক ছাড়া আরও অভিনয় করেছেন কিয়ারা আদভানি, টাবু, রাজপাল যাদব, অঙ্গদ বেদি, পরেশ রাওয়াল প্রমুখ।

এই ছবির প্রচারেই কলকাতায় এসেছিলেন কার্তিক
প্রথম আলো

এই ছবির প্রচারেই কলকাতায় এসেছিলেন কার্তিক। দিনভর ঘুরে বেড়ানোর পর কার্তিক জানান, কলকাতা তাঁর ভালোবাসার শহর। হাওড়া ব্রিজে উঠে মনের আনন্দে নেচে ওঠেন, ছবি তোলেন। হাত তুলে শুভেচ্ছা জানান ভক্তদের। কলকাতাবাসীও প্রিয় তারকাকে দেখে তাঁদের উচ্ছ্বাস প্রকাশ করেন। আবার কলকাতায় আসার জন্য অভিনেতাকে আমন্ত্রণ জানান তাঁরা। কার্তিক তা সাদরে গ্রহণও করেছেন।

কার্তিক পুরো নাম কার্তিক আরিয়ান তেওয়ারি
প্রথম আলো