১০৫ কিলোর অভিষেক!

বব বিশ্বাস চরিত্রে অভিষেক বচ্চনছবি: সংগৃহীত

চরিত্রের প্রয়োজনে বিটাউন তারকারা কখনো ওজন বাড়ান, কখনোবা ওজন কমিয়ে ফেলেন। বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে পর্দায় ‘বব বিশ্বাস’ হয়ে উঠতে নিজের ওজন অনেকটা বাড়াতে হয়েছে।
খুব শিগগির মুক্তি পেতে চলেছে ‘বব বিশ্বাস’। আর এই ছবিতে বব বিশ্বাসের চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বচ্চন, পেশায় যে ভাড়াটে খুনি। ছবিটির ট্রেলার মুক্তির পর থেকে ভূরি ভূরি প্রশংসা পাচ্ছেন জুনিয়র বচ্চন। এমনকি তাঁর বাবা তথা বলিউডের মহাতারকা অমিতাভ বচ্চন ছেলের কাজে গদগদ। ছবির ট্রেলারে অভিষেককে সম্পূর্ণ নতুন এক লুকে দেখা গেছে।

বব বিশ্বাস ছবিতে অভিষেক বচ্চন
ইনস্টাগ্রাম

‘বব বিশ্বাস’ ছবিতে তিনি গোলগাল, স্থূলকায় এক ব্যক্তি। প্রস্থেটিক মেকআপের সাহায্যেই অভিষেকের চেহারা বদলাতে চেয়েছিলেন ছবির পরিচালক দিয়া অন্নপূর্ণা ঘোষ এবং কাহিনিকার সুজয় ঘোষ। তবে জুনিয়র বচ্চন কখনোই তা চাননি। প্রস্থেটিক মেকআপে তিনি মোটেও স্বচ্ছন্দবোধ করছিলেন না।

মোটা ফ্রেমের চশমা পরা সরল লোকটার নাম বব বিশ্বাস
ছবি: সংগৃহীত

এ বিষয়ে এক সাক্ষাৎকারে অভিষেক বলেছেন, ‘শুটিংয়ের সময় আমার ওজন ১০০ থেকে ১০৫ কিলোর মতো হয়েছিল। ববের মুখ গোলগাল, আর গাল দুটো ভরাট। গালেতে প্রস্থেটিক মেকআপ করলে দেখতে ওটা প্রস্থেটিকের মতোই লাগে। আর স্বাভাবিক নিয়মে ওজন বাড়ালে পর্দায় তা বাস্তব লাগে। মনে হয় নিজের ওজন বহন করছি।

আর ওজন বাড়ার ফলে শারীরিক ভাষা, হাঁটাচলা, ওঠাবসা, দৌড়ানো, প্রতিটা মুভমেন্ট বদলে যায়। তাই আমি আমার ওজন বাড়িয়েছি।’ আর এ বিটাউন তারকা জানিয়েছেন যে ওজন বাড়ানোর জন্য তিনি বাঙালি মিষ্টি ভরপুর খেয়েছিলেন। আর এভাবে ওজন বাড়ানো জুনিয়র বচ্চন খুবই উপভোগ করেছিলেন।

অভিষেক বচ্চন
ইনস্টাগ্রাম থেকে

‘বব বিশ্বাস’ ছবিতে চিত্রাঙ্গদা সিংকে দেখা যাবে। আগামী ৩ ডিসেম্বর ছবিটি জি ফাইভে মুক্তি পেতে চলেছে।