আমির খানের মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপি
আমির খানের মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপিছবি: কোলাজ
default-image

নতুন অ্যাপার্টমেন্ট কিনেছেন আমির খান। সেটি ভারতের মুম্বাইয়ের বান্দ্রার পালি হিল এলাকায়। বহুতলা ভবনের ১৮ তলার অ্যাপার্টমেন্টটি কিনেছেন তিনি, যার দাম ৫০ কোটি টাকার মতো। এই বলিউড তারকার আরও একটি অ্যাপার্টমেন্ট আছে। সেটি মুম্বাইয়ের বান্দ্রা এলাকায়। ‘ফ্রিদা অ্যাপার্টমেন্টস’ নামের সেই বাড়িতেই স্ত্রী কিরণ রাও আর ছেলে আজাদকে নিয়ে থাকেন তিনি। অ্যাপার্টমেন্টটি ৫ হাজার বর্গফুট জায়গার ওপর। প্রায় ছয় মাস ধরে আধুনিক এশীয় ও ইউরোপীয় শিল্পের আদলে করা ঘরসজ্জা। দেয়ালে আঁকা নানা ছবি আর কারুকার্য। এক ঘরে রয়েছে আলাদা হোম থিয়েটার। সেই বাড়ির বারান্দায় দাঁড়ালে দেখা যায় সমগ্র মুম্বাই শহর।

default-image

২০২১ সালের হিসাব অনুযায়ী, আমির খানের মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা এই মুহূর্তে ২ হাজার ৬১ কোটি টাকার সমান। প্রতি সিনেমায় তিনি অভিনয়, প্রযোজনা ও অন্যান্য চুক্তি থেকে অন্তত ১০০ কোটি টাকা আয় করেন। তাঁর বাৎসরিক আয় ৩৫০ কোটি টাকা। সিনেমা, বিজ্ঞাপন, ব্যবসা, প্রযোজনা সংস্থা আর নানা চুক্তি আর অ্যান্ডোর্সমেন্ট থেকে এই অর্থ আয় করেন তিনি।  

বিজ্ঞাপন

এদিকে শেষ হয়নি ‘লাল সিং চাড্ডা’ ছবির শুটিং। আটকে আছে কিছু অংশের কাজ। এই শুটিং হবে কার্গিলে। কারিনা সদ্য দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। তিনি ফিট হয়ে ফিরলেই মে বা জুন মাসে হবে শুটিং। আমিরের এই ছবিতে বিশেষ চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকেও। দীর্ঘ ক্যারিয়ারে এ দুই অভিনেতাকে একত্রে কখনো দেখা যায়নি বড় পর্দায়। এই প্রথম তাঁরা একসঙ্গে কাজ করতে যাচ্ছেন। ভারতীয় বিনোদন সাময়িকী ফিল্মফেয়ার এ ঘটনাকে ‘মহাকাব্যিক সহযোগিতা’ হিসেবে উল্লেখ করেছে।

default-image

‘লাল সিং চাড্ডা’ ছবির পরে আমির কোন ছবিতে কাজ করবেন, তা নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। আর এস প্রসন্নের পরের ছবিতে কাজ করতে যাচ্ছেন মিস্টার পারফেকশনিস্ট। আর এস প্রসন্ন এর আগে ‘শুভ মঙ্গল সাবধান’-এর মতো হিট ছবি পরিচালনা করেছেন। আমির নিজেই এই পরিচালকের ছবিতে কাজ করার আগ্রহ জানিয়েছিলেন। ছবির গল্প পছন্দ হয়েছে তাঁর। ছবির চিত্রনাট্য স্প্যানিশ ছবি ‘আ স্লাইস অব লাইফ ইন বার্সেলোনা’ থেকে অনুপ্রাণিত।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন