default-image

এই সময় নলিন গণমাধ্যমে আরও বলেন, ‘সিনেমাটি একই সঙ্গে দর্শকদের বিনোদিত করে, অনুপ্রেরণা দেবে। এমনকি এর বিষয়বস্তু দর্শকদের আলোকিত করবে। এটা আমার জন্য স্বস্তির নিশ্বাস ফেলার মতো। এখন মনে হচ্ছে সিনেমার ওপর বিশ্বাস করতে পারি।’ এই সময় তিনি ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও জুরিবোর্ডের সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।’

default-image

গুজরাটের একটি ছোট গ্রামের গল্প তুলে ধরা হয়েছে এতে। যেখানে বেড়ে উঠেছেন নলিন। এই সিনেমার মূল চরিত্রে আছেন একজন ৯ বছরের কিশোর। তার নাম সময়। সময়ের বাবা ট্রেনের যাত্রীদের কাছে চা বিক্রি করে। সময় নিজেও চা বিক্রি করে। সেই ট্রেনের পাশ দিয়েই বয়ে যায় যেন সময়ের স্রোত। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে সময়ের সময় চলে যায়। এভাবে সে একসময় সিনেমার প্রেমে পড়ে যায়। নিয়মিত সিনেমা হলে সিনেমা দেখতে গিয়েই নানা ঘটনা ঘটে। সেই গল্পই ‘ছেল্লো শো’।

default-image

ছবিতে অভিনয় করেছেন ভাবিন রাবারি, পরেশ মেহতা, রিচা মীনা, ভাবেশ শ্রীমালি, দীপেন রাভাল প্রমুখ। গত বছর ট্রিবেকা ফিল্ম ফেস্টিভ্যালে ‘ছেল্লো শো’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। পরে ছবিটি ভ্যালাডোলিড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা পুরস্কার গোল্ডেন স্পাইক জয় করে। এ ছাড়া বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবসহ বেশ কিছু উৎসবে অংশ নেয় ও প্রশংসা পায়। সিনেমাটি ১৪ অক্টোবর ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। গত বছর ভারত থেকে অস্কারে পাঠানো হয়েছিল নয়নতারা ও ভিগনেশ শিবানের প্রযোজনায় ভিনোথরাজ পিএস পরিচালিত তামিল ভাষার ছবি ‘প্যাবলস’।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন