আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি ইশরাত জাহান প্রথম আলোকে জানান, ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডস-২০২২ ’-এর আয়োজনেই থাকবেন নোরা; পুরো আয়োজনের দৃশ্যধারণ করা হবে। যেটিকে তথ্যচিত্র বলছেন আয়োজকেরা। এর আগে ডিসেম্বরে মিরর গ্রুপের আয়োজনে নোরার ঢাকায় আসার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে অনুমতি পাননি তিনি।

‘সাকি সাকি’, ‘দিলবার’ গানে নাচ পরিবেশন করে ঝড় তোলা নোরা এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ।

তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতেও নোরা ফতেহির সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস-৯ ’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া।

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাঁদের অভিনীত সিনেমাগুলো দেখে বড় হয়েছেন নোরা।
সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু রক্ষণশীল অভিভাবকের বাড়িতে সেটি ছিল প্রায় অসম্ভব। বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রেখেছিলেন।