‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির প্রথম দিন সারা ভারতে ৩৬ দশমিক ৪২ কোটি রুপি আয় করে বক্স অফিসের খাতা খুলেছিল। প্রথম সপ্তাহে শুধু ভারত থেকে আয় করেছিল ১৭৩ দশমিক ২২ কোটি রুপি। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির দ্বিতীয় সপ্তাহেও বক্স অফিসে দাপট বজায় রেখেছিল। দ্বিতীয় শুক্রবার ছবিটি আয় করেছিল ১০ দশমিক ৬ কোটি। গত শনিবার (মুক্তির নবম দিন) আয়ের অঙ্ক বেশ ভালোই ছিল। এদিন ‘ব্রহ্মাস্ত্র’ আয় করেছিল ১৫ দশমিক ৩৮ কোটি। গত রোববার (মুক্তির দশম দিন) ভারত থেকে আয়ের পরিমাণ ছিল ১৬ দশমিক ৩০ কোটি রুপি। শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও ‘ব্রহ্মাস্ত্র’ দারুণ ব্যবসা করছে।
এই ছবি মুক্তির ৯ দিনে সারা দুনিয়ায় আয় করেছিল প্রায় ৩৫০ কোটি রুপি। আর এই নিরিখে রণবীরের ছবিটি ইতিমধ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পেছনে ফেলে দিয়েছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর লাইফটাইম কালেকশন ছিল ৩৪০ কোটি রুপি।

default-image

তবে এখনো জোর গলায় ‘ব্রহ্মাস্ত্র’কে হিট বলা যাচ্ছে না। কারণ, ছবিটি নির্মাণের জন্য ৪১০ কোটি রুপি ব্যয় করা হয়েছে। ‘ব্রহ্মাস্ত্র’-কে বক্স অফিসে তখনই সফল বলা যাবে, যখন ছবিটি ৫০০ কোটির মতো আয় করবে। তাই অয়নের এই ছবিকে এখনো প্রায় ১৫০ কোটির মতো আয় করতে হবে।

এদিকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি প্রায় ১৫ কোটি রুপির মধ্যে বানানো হয়েছিল। বিবেক অগ্নিহোত্রী এই ছবি থেকে ৩২৫ কোটি রুপির মতো লাভ করেছেন। এখন পর্যন্ত বছর সবচেয়ে হিট ছবির তালিকায় আছে ‘ভুল ভুলাইয়া টু’-র নাম। ‘ব্রহ্মাস্ত্র’ এখন আয়ের দিক থেকে কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া টু’-কে পেছনে ফেলে দিয়েছে।

default-image

দক্ষিণি দুনিয়ায়ও দারুণ সাড়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। দক্ষিণে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবিগুলোর মধ্যে এত দিন পর্যন্ত ‘ওয়ার’ ছবির আয় ছিল সবচেয়ে বেশি। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির প্রথম সপ্তাহেই আয়ের দিক থেকে হৃতিক রোশনের ছবিকে ছাড়িয়ে গেছে। তবে ‘ব্রহ্মাস্ত্র’-কে দক্ষিণে প্রচারের জন্য এসএস রাজামৌলির মতো শক্ত হাত ধরেছিলেন অয়ন। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির এই সপ্তাহের ভ্রমণ মসৃণ হতে চলেছে বলে সবার ধারণা।

কারণ, এই সপ্তাহে কোনো বড় ছবি মুক্তি পায়নি। ৩০ সেপ্টেম্বর আসতে চলেছে বিগ বাজেটের ছবি ‘বিক্রম বেধা’। এই ছবিতে হৃতিক রোশন আর সাইফ আলী খান আছেন। এ ছাড়া মণিরত্নমের ‘পোন্নিইন সেলভন’ প্যান ইন্ডিয়া স্তরে মুক্তি পাবে।

default-image

অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে রণবীর কাপুরকে ‘অগ্নি’ অস্ত্র হিসেবে দেখা গেছে। আর আলিয়া ভাট ছিলেন ‘ঈশা’-র চরিত্রে। এই ছবির অন্যান্য মূল চরিত্রে আছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়। বলিউড সুপারস্টার শাহরুখ খান ছবিতে ক্যামিও হিসেবে এসে মাতিয়ে দিয়ে গেছেন। ছবিটি তিনটি পর্বে নির্মাণ করা হচ্ছে। ‘ব্রহ্মাস্ত্র’-র প্রথম পর্ব ইতিমধ্যে মুক্তি পেয়েছে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন