নেটিজেনদের অনেকেই বলছেন, পাঠান ঝড়ে উড়ে যাবে সিনেমাটি। গেল বছর ছিল বলিউডের মন্দার বছর। এই সময় কম বাজেটের ভালো গল্পের ছবিগুলোই বক্স অফিসে ভালো ব্যবসা করতে পেরেছে। ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ও এমন একটি ছবি। তাই অনেকের ধারণা এর বিপরীতও হতে পারে।  যে যা–ই বলুক, এই ছবি দিয়ে আত্মবিশ্বাসী নয় বছর পর পরিচালনায় ফেরা পরিচালক রাজকুমার সন্তোষ ।

‘পাঠান’ মুক্তির সময় ‘গান্ধী গেছে: এক যুদ্ধ’ মুক্তি দেওয়া পরিচালকের একটি সাহসী সিদ্ধান্ত বলে মনে করছেন নিজেদের একাংশ। এ সময় ছবি মুক্তি প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে রাজকুমার সন্তোষ জানান, এটি ভিন্ন ঘরানার একটি ছবি। আর এই ছবির দর্শকও আলাদা। এটিতে নেই কোনো রোমান্টিকতা। বক্স অফিসে ঐতিহাসিক ড্রামা ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ আর অ্যাকশন সিনেমা ‘পাঠান’র মধ্যে কোনো সংঘর্ষ হবে না। এই ছবির দর্শকদের মধ্যে ‘পাঠান’ সিনেমার কোনো প্রভাব পড়বে না।

মোহনদাস করমচাঁদ গান্ধীকে হত্যা করেছিলেন নাথুরাম গডসে। এই নাথুরাম গডসের সঙ্গে গান্ধীর ‘মতাদর্শের’ যে লড়াই তা নিয়ে নির্মিত হয়েছে ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’। গান্ধী চরিত্রটিতে অভিনয় করেছেন দীপন আন্তানি, আর গডসে চরিত্রে চিন্ময় মণ্ডেলেকর। সিনেমার সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান।