নাচতে পারছিলেন না নায়িকা, রীতিমতো ‘খুন’–এর প্রস্তুতি নিয়েছিলেন কোরিওগ্রাফার!

সোনালি বেন্দ্রে। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

নব্বই দশকের আলোচিত অভিনেত্রীদের একজন সোনালি বেন্দ্রে। ‘মেজর সাব’, ‘সারফারোজ’, ‘হাম সাথ সাথ হ্যায়’ ইত্যাদি সিনেমা দিয়ে ভক্তদের মন জয় করে নিয়েছিলেন। পরে তাঁর ক্যারিয়ার সেভাবে আর এগোয়নি। তবে বিরতির পর ওটিটি দিয়ে আবারও ফিরেছেন তিনি।

আরও পড়ুন

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম মিড-ডের সঙ্গে এক সাক্ষাৎকারে অভিনয়জীবনের নানা বিষয় নিয়ে কথা বলেছেন তিনি। জানিয়েছেন, নাচতে না পারায় একবার কী বিপদের মুখে পড়েছিলেন তিনি।

১৯৯৬ সালে শাহরুখ খানের সঙ্গে জুটি হয়ে ‘ইংলিশ বাবু দেশি মেম’ সিনেমায় অভিনয় করেন সোনালি। সিনেমাটির কোরিওগ্রাফার ছিলেন সরোজ খান। এ সিনেমায় অভিনয় করতে গিয়েই বিপত্তি বেধেছিল।

‘ইংলিশ বাবু দেশি মেম’ সিনেমার দৃশ্য। আইএমডিবি

কী হয়েছিল, সেটা শোনা যাক সোনালির মুখেই, ‘“ইংলিশ বাবু দেশি মেম” সিনেমার সেটে সরোজ খান আমাকে রীতিমতো খুন করার প্রস্তুতি নিয়েছিলেন। তিনি এতটাই বিরক্ত ছিলেন। কারণ, আমি নাচতে পারতাম না। সিনেমাটি আমি একবার ড্যান্সারের চরিত্রে অভিনয় করেছি। যে নাচতে পারে না, তার জন্য চরিত্রটি কতটা কঠিন, ভাবতে পারছেন?’

এই সাক্ষাৎকারকে সোনালি আরও জানান, সরোজ বিরক্তি প্রকাশ করলেও নাচ নিয়ে তাঁর খুব একটা আগ্রহ ছিল না। কিন্তু পরে তাহলে নাচে তিনি উন্নতি করলেন কীভাবে? সাক্ষাৎকারে এ প্রশ্নেরও উত্তর দিয়েছেন সোনালি।

সোনালি বেন্দ্রে। ছবি: অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

তিনি জানান, এটা পুরোটাই সরোজ খানের সহকারী আহমেদ খানের কৃতিত্ব। তিনি সোনালিকে চকলেট, আইসক্রিম ইত্যাদি খাইয়ে নাচ শিখতে উৎসাহী করেছেন।

সোনালি এখন আলোচনায় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভের ‘দ্য ব্রোকেন নিউজ’ সিরিজ দিয়ে। সিরিজটি দিয়েই দীর্ঘদিন পর অভিনয়জগতে ফিরেছিলেন এই জনপ্রিয় নায়িকা। সম্প্রতি মুক্তি পেয়েছে সিরিজটির দ্বিতীয় মৌসুম।