ভারতের চন্দ্রযান নিয়ে টুইট, জনপ্রিয় দক্ষিণি অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের

প্রকাশ রাজ। আইএমডিবি

সবকিছু ঠিক থাকলে আজ বুধবার ভারতের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪ মিনিটে চাঁদের বুকে অবতরণ করবে দেশটির চন্দ্রযান-৩। ঐতিহাসিক এই যাত্রা উপলক্ষে ভারতবাসী রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছে। এর মধ্যেই অভিযান নিয়ে টুইট করে সমালোচিত হলেন জনপ্রিয় দক্ষিণি অভিনেতা প্রকাশ রাজ। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। খবর এএনআইয়ের

আরও পড়ুন

প্রকাশ রাজ খলচরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তবে জনপ্রিয় অভিনেতার একটি টুইটকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। গত রোববার নিজের টুইটে জামা ও লুঙ্গি পরা একটি কার্টুন চরিত্রের চা-ওয়ালার ছবি পোস্ট করেছিলেন প্রকাশ রাজ। যাঁকে এক পাত্র থেকে আরেক পাত্রে চা ঢালতে দেখা গিয়েছিল। চায়ের পাশাপাশি তাঁর শরীরও যেন খানিক বেঁকে গিয়েছে। এই ছবির ক্যাপশনে প্রকাশ রাজ লিখেছিলেন, ‘ব্রেকিং নিউজ—ল্যান্ডার বিক্রমের মাধ্যমে চাঁদের প্রথম ছবি…ওয়াও…এমনি প্রশ্ন করছি।’ আর এরপরই শুরু হয় সমালোচনা। অনেকে মনে করছেন, এই ব্যঙ্গচিত্রের মধ্য তিনি চন্দ্রযান-৩-কেই ব্যঙ্গ করেছেন।

অনেকে এমনও বলছেন, এই ব্যঙ্গচিত্রের মাধ্যমে একসময়ের চা বিক্রেতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অপমান করে পোস্ট করেছেন প্রকাশ রাজ। এরপরই কর্ণাটকের বাগালকোট জেলার এক থানায় প্রকাশ রাজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে একটি ধর্মীয় সংগঠন।

সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনার পর নিজের অবস্থান ব্যাখ্যা করেন প্রকাশ রাজ। তিনি লেখেন, ‘ঘৃণা শুধু ঘৃণাই দেখতে পায়...আমি আর্মস্ট্রংয়ের সময়ের একটি রসিকতার কথা বলছিলাম।

প্রকাশ রাজ। এএনআই

আমরা কেরালা চা-ওয়ালার উদ্‌যাপন করছি... বিদ্রূপকারীরা এখানে কোন চাওয়ালাকে দেখেছেন? আপনারা যদি এই রসিকতা বুঝতে না পারেন, তাহলে সেটাও হাস্যকর। আপনাদের আরও বড় হতে হবে। এটাই বলার ছিল শুধু।’

৫৮ বছর বয়সী এই অভিনেতা ১৯৮৬ সাল থেকে চলচ্চিত্রে অভিনয় করছেন। তামিল, ইংরেজি, তেলেগু, কন্নড়, মালয়লম, হিন্দিসহ বিভিন্ন ভাষার সিনেমায় দেখা গেছে তাঁকে। ভারতের পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও আছে তাঁর ঝুলিতে।