নোরা ফতেহি

সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলায় এবার বড়সড় প্রশ্নের মুখে পড়েছেন নোরা ফতেহি। গত শুক্রবার আর্থিক অপরাধ শাখার (ইওডব্লিউ) জেরার মুখে পড়লেন এই বলিউড অভিনেত্রী।

সুকেশ চন্দ্রশেখরের আর্থিক প্রতারণা ও মুদ্রা পাচারের মামলায় অনেক বলিউড তারকার নাম উঠে এসেছে। তবে এই মামলার জালে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে পড়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। তাঁকে কয়েক দফায় ইডির জেরার মুখে পড়তে হয়েছে। এ ছাড়া তাঁর গচ্ছিত অর্থসহ সব সম্পত্তি বাজেয়াপ্ত করেছে আর্থিক দুর্নীতি-সংক্রান্ত তদন্তকারী সংস্থা। মামলাটির সঙ্গে নোরাও ক্রমে জড়িয়ে পড়ছেন। আর্থিক প্রতারণা মামলায় ইডি তাঁকে একাধিকবার তলব করেছে। শুক্রবার আর্থিক অপরাধ শাখা নোরা ফতেহিকে প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে। ইওডব্লিউয়ের পুলিশ কমিশনারের দপ্তরে নোরার কাছে ৫০টির বেশি প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়। এদিকে সংস্থাটি ১২ সেপ্টেম্বর জ্যাকুলিন ফার্নান্দেজকেও তাদের কার্যালয়ে তলব করেছে।

অভিযোগ উঠেছে, ২০০ কোটির আর্থিক তছরুপের মামলার মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর অভিনেত্রী জ্যাকুলিন, নোরা, লীনা মারিয়া পালের জন্য কোটি কোটি রুপি খরচ করেছিলেন। এই তিনজনকে কোটি রুপির উপহার দিয়েছিলেন তিনি। তিনজনকেই বারবার জেরার মুখে পড়তে হচ্ছে। দিল্লি পুলিশ ইতিমধ্যে লীনা মারিয়া পালকে এই মামলায় দোষী সাব্যস্ত করেছে। নোরা ও জ্যাকুলিনকে জিজ্ঞাসাবাদ করে তথ্য-প্রমাণাদি সংগ্রহের চেষ্টা করছে দিল্লি পুলিশ।

নোরা ফাতেহি
ইনস্টাগ্রাম

ইওডব্লিউয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, নোরা গত শুক্রবার দুপুর ১২টা নাগাদ তাদের দপ্তরে পৌঁছান। সন্ধ্যা সাতটা পর্যন্ত চলেছিল অভিনেত্রীর জিজ্ঞাসাবাদ। ছয়জনের বেশি কর্মকর্তার প্রশ্নবাণের মুখোমুখি হতে হয়েছিল নোরাকে।

জিজ্ঞাসাবাদের সময় নোরা তাঁর সঙ্গে সুকেশের সাক্ষাৎ ও তাঁদের মধ্যে হওয়া কথোপকথনের কথা বলেছেন। সুকেশের কাছ থেকে বিএমডব্লিউ গাড়ি উপহার পাওয়ার কথা স্বীকার করেছেন অভিনেত্রী। এ ছাড়া সুকেশের থেকে তিনি আর কিছু নেননি বলে জানিয়েছেন। এক অনুষ্ঠানে যাওয়ার জন্য সুকেশ এই বহুমূল্য গাড়িটি উপহার দিয়েছিলেন বলে জানান নোরা।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, মামলাটির সঙ্গে নোরার খুব বেশি যোগাযোগ নেই। আগেই জানা গিয়েছিল, সুকেশের বিরুদ্ধে ইডিতে সাক্ষ্য দেবেন নোরা। গত শুক্রবার ইওডব্লিউয়ের জিজ্ঞাসাবাদ নিয়ে নোরার পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

নোরা ফাতেহি

বলিউডে আইটেম গানে পারফর্ম করে জনপ্রিয়তা পান নোরা। এ ছাড়া ভারতের কয়েকটি সিনেমাতে অভিনয়ও করেছেন তিনি।