গতকাল রাতে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে বসেছিল ৮০তম গোল্ডেন গ্লোবের আসর। এবারের আসরে সেরা মৌলিক গান ও সেরা অ-ইংরেজি সিনেমা ক্যাটাগরিতে মনোনীত হয়েছিল সিনেমাটি। এটিই প্রথম তেলেগু ও তৃতীয় ভারতীয় সিনেমা, যা গোল্ডেন গ্লোবে মনোনয়ন পায়।

সেরা অ-ইংরেজিভাষী সিনেমা বিভাগের পুরস্কার না পেলেও সেরা মৌলিক গান ক্যাটাগরিতে ঠিকই বাজিমাত করেছে ‘আরআরআর’। এই ক্যাটাগরির পুরস্কার জিতেছে সিনেমার গান ‘নাটু নাটু’।

‘আরআরআর’ নিয়ে পশ্চিমা দুনিয়ায় যে তোলপাড়, তার অন্যতম কারণ এই ‘নাটু নাটু’ গান। গত বছর পরিচালক অনুরাগ কাশ্যপ এক সাক্ষাৎকারে বলেন, ‘আরআরআর’ পশ্চিমা সংস্কৃতির অংশ হয়ে গেছে। ‘নাট্টু নাট্টু’ গানের তালে ইউরোপ, যুক্তরাষ্ট্রের অনেক ক্যাম্পাসে শিক্ষার্থীরা পার্টি করে।

এম এম কিরাবানির সংগীত পরিচালনায় গানটি গেয়েছিলেন রাহুল সিপলিগুঞ্জ ও কলা ভৈরব। গানের তালে পারফর্ম করেন সিনেমাটির দুই তারকা এনটিআর জুনিয়র ও রাম চরণ।

পুরস্কার অনুষ্ঠানে অংশ নিতে পরিচালক রাজামৌলি, অভিনেতা রাম চরণ, এনটিআর জুনিয়রসহ ‘আরআরআর’ টিম হাজির ছিল আসরে। সেরা মৌলিক গান ক্যাটাগরির নাম ঘোষণার পরই হাততালি দিয়ে আনন্দ প্রকাশ করেন তাঁরা।

পুরস্কার ঘোষণার পর থেকেই শুভেচ্ছায় ভাসছে ‘আরআরআর’ টিম। এরই মধ্যে এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘আরআরআর’ টিমকে অভিনন্দন জানিয়েছেন। ভারতবাসীকে গর্বিত করার কারণে তাদের ধন্যবাদ জানান তিনি। এ ছাড়া পরিচালক করণ জোহর, অভিনয়শিল্পী শাহরুখ খান, কারিনা কাপুর খান, আলিয়া ভাট, সংগীত পরিচালক এ আর রহমানসহ অনেকেই অভিনন্দন জানিয়ে পোস্ট করেছেন।