বিষয়টি নিয়ে তুমুল আলোচনার মধ্যে এক টুইটে ইমরান হাসমি লিখেছেন, ‘কাশ্মীরের মানুষের হৃদয় স্নেহে পূর্ণ, শ্রীনগর ও পাহেলগাঁওয়ে খোশমেজাজে শুটিং করছি আমরা। আমাকে পাথর ছুড়ে মারার যে খবর ছড়িয়েছে, তা সঠিক নয়।’
বলিউডের অভিনেতা ইমরান হাসমি এখন ভারতের জম্মু-কাশ্মীরে। সেখানে নতুন সিনেমা ‘গ্রাউন্ড জিরো’র শুটিংয়ে ব্যস্ত তিনি। ছবিটি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেনাদের ওপর নির্মিত। এর আগে এই ছবির শুটিং শ্রীনগরে হয়েছিল। ইমরান ১৪ দিনের মতো শ্রীনগরে ছিলেন। শ্রীনগরের এসপি কলেজে তিনি শুটিং করেছিলেন। কথা ছিল যে ইমরান তাঁর ভক্তদের সঙ্গে দেখা করবেন। কিন্তু কোনো কারণবশত তা সম্ভব হয়নি।

‘গ্রাউন্ড জিরো’ ছবিটি পরিচালনা করছেন তেজস দেউস্কর। ইমরান ছাড়া এই ছবিতে আছেন সাই তামহনকর, আর জোয়া হুসেন। ইমরানকে আগামী দিনে বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের সঙ্গে ‘সেলফি’ ছবিতে দেখা যাবে। এ ছাড়া তিনি সালমান খানের সঙ্গে আসতে চলেছেন ‘টাইগার-থ্রি’ ছবিতে। এই ছবিতে ইমরানকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে।
ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শুটিংয়ের জন্য বিখ্যাত কাশ্মীর নব্বই দশকের পর বন্ধ হয়ে গিয়েছিল। একই সঙ্গে সেখানে একের পর এক সিনেমা হলগুলোর কার্যক্রম থেমে যায়। আজ আবার নতুন করে খুলছে কাশ্মীরের সিনেমা হলগুলো। পুলওয়ামা ও সোপিয়ানে নতুন দুটি সিনেমা হলের উদ্বোধন করেছেন সেখানকার উপরাজ্যপাল।

default-image

দীর্ঘদিন পর কাশ্মীরকে বলিউড ছবির শুটিংয়ের হটস্পট করে তুলতে নতুন করে উদ্যোগ নিয়েছে সেখানকার প্রশাসন। শুটিংয়ের জন্য বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রায় ৫০০টি নতুন ছবির শুটিংয়ের আবেদন জমা পড়ছে। এর মধ্যে ১৫০টি শুটিংয়ের আবেদনে অনুমতি দেওয়া হয়েছে। জম্মু-কাশ্মীর পর্যটন দপ্তর জানিয়েছে, উপত্যকায় শুটিংয়ের জন্য আরও ৭৫টির বেশি নতুন স্পট প্রশাসনের পক্ষ থেকে নির্দিষ্ট করা হয়েছে। শুধু বলিউড নয়, দক্ষিণ ভারতের সিনেমা নির্মাতারও উপত্যকায় শুটিং করতে আগ্রহী।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন