default-image

বিদেশে শো করার নাম করে ১৯৯৮ ও ১৯৯৯ সালে একাধিক মানুষকে অবৈধভাবে বিদেশে পাচার করেছিলেন এই দুজন। নিজেদের গানের দলের সদস্য বানিয়ে যুক্তরাষ্ট্রে নিয়ে গিয়ে সেখানেই রেখে আসতেন দুই ভাই। এরপর পাতিয়ালা পুলিশ দুই ভাইয়ের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আনে। তখন এই দুই ভাইয়ের বিরুদ্ধে আরও প্রায় ৩৫ জন প্রতারণার অভিযোগ আনেন। এর মধ্যে পাঞ্জাবের বালভেরা গ্রামের বাসিন্দা বকশিস সিং নামের এক ব্যক্তি তাঁদের বিরুদ্ধে অভিযোগ করেন, কানাডায় পাঠানোর নাম করে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন দালের ও তাঁর ভাই।

default-image

ভারতীয় গণমাধ্যমের সূত্রে ১৯ বছর পর মামলা জিতে জয়ের চওড়া হাসি বকশিস সিংয়ের মুখে। তিনি জানান, এত বছর ধরে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাঁকে সুবিচার পেতে। তবে এখানেই থামতে চান না বকশিস, দালের মেহেন্দির সাজার মেয়াদ বাড়াতে উচ্চ আদালতে আপিল জানাবেন তিনি।

default-image

‘বল তারা না না’, ‘হো জায়িগি বাল্লে বাল্লে’ বা ‘দারদি রাব কারদি’ গানগুলো শুনলেই চোখে ভাসে চিরচেনা ঢঙে নৃত্যরত গায়ক দালের মেহেন্দির কথা। সেই কবে গানগুলো গেয়েছেন, এখনো মুখে মুখে গানগুলো। ১৯৬৭ সালের ১৮ আগস্ট পাটনায় জন্ম হয় এই গায়কের। ক্যারিয়ারের শুরু থেকেই অসংখ্য হিট গান রয়েছে তাঁর। দেশের সঙ্গে সঙ্গে বিদেশেও তিনি সমান জনপ্রিয়। গানের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় তিনি। ২০১৯ সালে যোগ দেন ভারতীয় জনতা পার্টিতে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন