আকবর হোসেন পাঠান ফারুক
আকবর হোসেন পাঠান ফারুককোলাজ

সকালে ডাকাডাকি করেও ঘুম থেকে ওঠানো যাচ্ছিল না চিত্রনায়ক ফারুককে। দিশেহারা হয়ে যান স্ত্রী ফারহানা ফারুক। তিনি চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। অবস্থা পর্যবেক্ষণ করে চিকিৎসকেরা আজ ১৩ মার্চ সকালের দিকে জরুরি ভিত্তিতে এই অভিনেতাকে আইসিইউতে ভর্তি করেন। খবরটি নিশ্চিত করেছেন ফারুকের ভাতিজি অভিনেত্রী ও উপস্থাপিকা আসমা পাঠান রুম্পা।

গত সপ্তাহে রুটিন চেকআপের জন্য সিঙ্গাপুরে যান ফারুক। সঙ্গে ছিল তাঁর স্ত্রী। আসমা পাঠান রুম্পা জানান, বেশ কিছুদিন ধরেই তাঁর চাচার (ফারুক) অসুস্থতা বাড়ছিল। এমন অবস্থায় তিনি গত মাসে ঢাকায় কিছু শারীরিক পরীক্ষা–নিরীক্ষা করান।

default-image

পরে ফলাফল সিঙ্গাপুর হাসপাতালে পাঠায়ে দেন। রিপোর্ট দেখে সিঙ্গাপুরের চিকিৎসকেরা দ্রুত তাঁকে সেই দেশে যেতে বলেন। পরে এই অভিনেতা সিঙ্গাপুর গিয়ে রুটিন চিকিৎসা নিচ্ছিলেন। রুম্পা বলেন, ‘চিকিৎসা নেওয়ার পর চাচা কিছুটা সুস্থও হয়েছিলেন। আজ বেলা দুইটার দিকে ছোট চাচি (ফারুকের স্ত্রী) ফোন দিয়ে জানান, চাচার অবস্থা ভালো না। চাচি সবার কাছে দোয়া চেয়েছেন।’

বিজ্ঞাপন

গত বছর অক্টোবর মাসের শেষের দিকে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থ ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় এই অভিনেতার অসুস্থতা বাড়তে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে তাঁকে। গত মাস থেকে তিনি প্রস্তুতি নিচ্ছিলেন সিঙ্গাপুরে যাওয়ার। এর মধ্যেই প্রায় ১৫ দিন আগে থেকে তাঁর অসুস্থতা বাড়তে শুরু করে।

default-image

প্রায় পাঁচ দশক ধরে ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। অভিনয় থেকে অবসর নেওয়ার পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন তিনি।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন