কেন লিখলেন ‘ডোন্ট লাভ মি বিচ’ জানালেন পরীমনি

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তির পর চিত্রনায়িকা পরীমনি। আজ বুধবার সকালেছবি: মাসুদ রানা

পরীমনির ডান হাতের তালুতে মেহেদি দিয়ে লেখা ছিল ‘ডোন্ট লাভ মি বিচ’। লেখার নিচে এমন একটা প্রতীক, শোভন বাংলায় যার অর্থ ‘গোল্লায় যাও’। এই সব কথা ও প্রতীক দিয়ে আসলে কী বলতে চাইছেন পরীমনি?

সবার মনের কোণে জমে থাকা সেই প্রশ্নের উত্তর দিলেন পরীমনি। জানালেন, এটা তিনি ‘বিচ’দের উদ্দেশ্যেই বলেছেন। পরীমনি বললেন, ‘যারা বিচ তাঁদের উদ্দেশ্যে এমন কথা বলেছি। লেখাটা পড়ে যাঁদের মনে হবে, আল্লাহ, আমাকে নিয়ে এটা লিখল—তাঁদের উদ্দেশ্যেই এই লেখা। ওদের তালিকা তো আমি নাম ধরে বলতে পারব না। আমাকে আটক, গ্রেপ্তার এবং কারাগারের নিয়ে যাওয়ার পর তাদের জীবন সার্থক মনে হয়েছে।

‘যারা বিচ তাঁদের উদ্দেশ্যে এমন কথা বলেছি।’
ছবি : প্রথম আলো

কেউ কেউ তো খুশিতে নাচাও শুরু করেছে। যেই আমি ফিরে আসছি, অনেকে আবার মিস ইউ, লাভ ইউ বলা শুরু করছে। এই ধরনের ভালোবাসা আমার দরকার নাই। আমি তাদেরকেই বলেছি, তোমরা আমাকে ভালোবাইসো না। আমি যাদের জন্য পরীমনি, যারা সত্যি সত্যি আমাকে অন্তরের মধ্যে বসাইয়ে রাখছে, তাদের আমি সব সময় ভালোবাসি। আজীবন ভালোবাসি।’

আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে নায়িকার মতোই বের হয়ে আসেন পরীমনি। হুড খোলা একটি গাড়িতে করে কাশিমপুর থেকে ঢাকায় ফেরার আগে ভক্তদের অনেকের সঙ্গেই হাত মেলান, তাঁদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান এই অভিনেত্রী।

‘ডোন্ট লাভ মি বিচ’ লেখা সেই হাত নাড়ছেন পরীমনি
ছবি : মাসুদ রানা