মৌসুমীর সঙ্গে দুই সন্তান ফারদীন ও ফাইজা এবং স্বামী চিত্রনায়ক ওমর সানি
মৌসুমীর সঙ্গে দুই সন্তান ফারদীন ও ফাইজা এবং স্বামী চিত্রনায়ক ওমর সানিছবি : প্রথম আলো

ভালোবেসে ২৫ বছর আগে বিয়ে করেছিলেন ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী ও অভিনেতা ওমর সানি। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে গুলশানে তাঁদের সুখের সংসার। সেই সংসারে এবারে যোগ হচ্ছে নতুন অতিথি। সপ্তাহ দুয়েক পর মৌসুমী–সানির ছেলে ফারদীনের বিয়ে। ছেলের জন্য কানাডাপ্রবাসী এক অনিন্দ্য রূপবতী তরুণীকে পছন্দ করেছেন এই তারকা দম্পতি। তাঁদের ছেলের হবু বউয়ের নাম আয়েশা।

default-image

কুমিল্লার মেয়ে আয়েশা জন্মসূত্রে বাংলাদেশি হলেও মা–বাবার সঙ্গে কানাডায় থাকেন। তাঁর পড়াশোনা ও বেড়ে ওঠা সেখানেই। কয়েক মাসে আগে ফারদীনের সঙ্গে আয়েশার পরিচয়। একপর্যায়ে তাঁদের মধ্যে তৈরি হয় বন্ধুত্ব, এরপর ভালো লাগা। সে কথা দুই পরিবারের সঙ্গে ভাগাভাগি করেন দুজন। এরপর পারিবারিক আলোচনার ভিত্তিতে বিয়ের দিনক্ষণ ঠিক করা হয়।

বিজ্ঞাপন
default-image

ছেলের বিয়ে প্রসঙ্গে মৌসুমী প্রথম আলোকে জানান, আগামী ৫ এপ্রিল ঢাকার একটি পাঁচতারা হোটেলে বর–কনের গায়েহলুদ। ৯ এপ্রিল আরেক পাঁচতারা হোটেলে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান। ছেলের বিয়ে নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন মৌসুমী–ওমর সানি। তাঁদের ছেলে ফারদীন কয়েক বছর আগে থেকে নাটক–সিনেমা পরিচালনা শুরু করেছিলেন। তিনি ‘ডেস্টিনেশন’ নামে একটি টেলিছবি নির্মাণ করেছেন। তা ছাড়া বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মাণ করেন তিনি। পাশাপাশি উদ্যোক্তা হিসেবে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

default-image

এদিকে মৌসুমী জানান, গায়েহলুদ ও বিবাহোত্তর সংবর্ধনার মাঝামাঝি সময়ে ফারদীন ও আয়েশার আকদ সম্পন্ন হবে। ছেলে প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘সময়ের সঙ্গে নিজেকে বদলে নিতে পারাটা সবচেয়ে বড় স্মার্টনেস। আমাদের ছেলে বড় হচ্ছে। তাঁর জীবন গুছিয়ে দেওয়াটা আমাদের দায়িত্ব। সে নিজের মতো করে নানা রকম কাজ করছে। তা ছাড়া জীবনটা গুছিয়ে দিতে একদিন না একদিন তাঁকে বিয়েও করাতে হবে। ছেলের ভালো লাগার মতো একটা মেয়েকে বউ হিসেবে পেলে তো মা হিসেবে নিজেরও ভালো লাগবে। মেয়েটা শুধু আমাদের সন্তানের নয়, আমাদেরও দারুণ পছন্দ হয়েছে। ওরা দুজন যেন ভালো থাকে, মা–বাবা হিসেবে আমাদের সেই চেষ্টাই থাকবে।’

default-image

মৌসুমী-ওমর সানি বিয়ে করেছিলেন ১৯৯৫ সালের ৪ মার্চ। কাউকে না জানিয়ে হুট করে বিয়ে করলেও পাঁচ মাস পর ২ আগস্ট আয়োজন করেছিলেন বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের। তাঁদের বিয়ের ২৫ বছর পেরিয়েছে। বিবাহবার্ষিকী এলে আজও তাঁদের মনে হয়, এই তো সেদিন বিয়ে করলাম। কবে, কখন এতটা সময় পার হয়ে গেল!
বিনোদন জগতে যখন বিচ্ছেদের খবরের ছড়াছড়ি, তখন টেকসই দাম্পত্য জীবনের উদাহরণ হয়ে আছে এই জুটি। চলচ্চিত্র অঙ্গনে মৌসুমী-ওমর সানির সংসার যেন এক আদর্শ সংসার, তেমনটিই মনে করেন বিনোদন অঙ্গন ও ভক্তরা।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন