বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

যুগ্মভাবে সেরা ছবি, সেরা পরিচালকসহ ছয়টি বিভাগে সেরার পুরস্কার অর্জন করেছে ‘ন ডরাই’। তিনটি করে পুরস্কার পেয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবি দুটি।
তথ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত প্রজ্ঞাপনে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে যুগ্মভাবে সেরা ছবি হিসেবে ফরিদুর রেজা সাগরের ‘ফাগুন হাওয়ায়’ ও মাহবুর উর রহমানের ‘ন ডরাই’ নির্বাচিত করা হয়েছে। ‘ন’ ডরাই’ পরিচালনা করে প্রথমবারের মতো সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন তানিম রহমান।

‘সাপলুডু’ সিনেমায় অভিনয়ের জন্য খল চরিত্রের শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান। সেরা গায়ক হিসেবে মৃণাল কান্তি দাস, যুগ্মভাবে সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী নির্বাচিত হয়েছেন।

default-image

শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সংগীত পরিচালক চিরকুট ব্যান্ডের ইমন চৌধুরী, সুরকার তানভীর তারেক ও প্লাবন কোরেশী, গীতিকার কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে নির্বাচিত করা হয়েছে। এবার পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু ও নারগিস আক্তার।
এবার আজীবন সম্মাননাসহ মোট সাতটি বিভাগে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হচ্ছে। আজীবন সম্মাননা পাচ্ছেন সুচন্দা ও সোহেল রানা।

default-image

কয়েক বছর ধরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে দুজন শিল্পীকে। সেই ধারাবাহিকতা এবারের আসরেও দেখা গেছে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারে গেল পাঁচ বছরে যাঁরা আজীবন সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন, আলমগীর ও প্রবীর মিত্র (২০১৮), এ টি এম শামসুজ্জামান ও সুজাতা (২০১৭), ববিতা ও ফারুক (২০১৬), শাবানা ও ফেরদৌসী রহমান (২০১৫) এবং সৈয়দ হাসান ইমাম ও রানী সরকার (২০১৪)।

default-image
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন