বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জায়েদ আরও জানালেন, এর মধ্যে তাঁর পোশাকের মাপ নেওয়া হয়েছে। লুক পরীক্ষা করা হয়েছে। শিগগিরই রিহার্সাল করবেন। সিনেমার সঙ্গে গুণী গুণী অনেক অভিনেতা জড়িত। ‘আমি প্রথম দিকেই অভিনয় অডিশন দিয়েছিলাম। সম্প্রতি তাঁরা আমাকে নক করেছেন। শুনেছি সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল আমাকে পছন্দ করেছেন। আমার কাছে মনে হয়েছে, আমার অনেক সিনেমা হারিয়ে যাবে কিন্তু ইতিহাস হয়ে থাকবে সিনেমাটি। বঙ্গবন্ধুর বায়োপিক একটি স্বপ্নের প্রজেক্ট। যে কারণে যুক্ত হয়েছি।’

default-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু কোভিডের কারণে সব পরিকল্পনা ভেস্তে যায়। ২১ জানুয়ারি মুম্বাইয়ের ফিল্ম সিটিতে এই ছবির শুটিং শুরু হয়েছিল। তারপরও করোনার কারণে বারবার বিলম্বিত হয়েছে বঙ্গবন্ধুর শুটিং। বঙ্গবন্ধু বাংলার পাশাপাশি হিন্দি ও ইংরেজি ভাষাতে মুক্তি পাবে।

ছবির প্রধান ও গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করেছেন আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, তৌকীর আহমেদ, চঞ্চল চৌধুরী, নুসরাত ফারিয়া, সঙ্গীতা চৌধুরী, সাবিলা নূর, খায়রুল আনাম সবুজ, ফজলুর রহমান বাবু প্রমুখ। বলিউড ও টালিউডের শিল্পীদের মধ্যে আছেন রাজেন মোদি, শ্রীজা ভট্টাচার্য, দেবাশীষ নাহা, আবির সুফি, অরুণাংশু রায়, কৃষ্ণকলি গাঙ্গুলি প্রমুখ।

default-image

বঙ্গবন্ধুর জীবনের আধারে যৌথভাবে ছবিটি নির্মাণ করছে ভারত ও বাংলাদেশ। দুই দেশের চলচ্চিত্র শাখা বিএফডিসি ও এনএফডিসি এই বায়োপিক ছবির যৌথ প্রযোজক।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন