বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

তৌকীর আহমেদ এর আগে ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’,‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ও ‘ফাগুন হাওয়ায়’ ছবিগুলো নির্মাণ করে দেশ-বিদেশে প্রশংসা কুড়িয়েছেন। নতুন ছবি ‘স্ফুলিঙ্গ’ ছবির প্রস্তুতিও নিচ্ছিলেন বেশ কিছুদিন ধরেই। অভিনয়শিল্পী নির্বাচনেও চমক রাখার চেষ্টা করেছেন। এই ছবির মাধ্যমে দীর্ঘ ১৩ বছর পর আবার তৌকীরের পরিচালনায় অভিনয় করতে যাচ্ছেন জাকিয়া বারী মম। এর আগে মম এই পরিচালকের ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয় করেন। ছবির আরেকটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন পরীমনি।
শুটিংয়ের ব্যস্ততায় ‘স্ফুলিঙ্গ’ ছবির অভিনয়শিল্পী পরিচিতি অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে গতকাল মম উপস্থিত থাকতে না পারলেও পরীমনি ছিলেন। অন্যদের মধ্যে আরও ছিলেন মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চু, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, শ্যামল মওলা প্রমুখ। ছবিতে আবুল হায়াতের অভিনয়ের ব্যাপারটি চূড়ান্ত হয়েছে।

default-image

শিল্পী পরিচিতি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে নাট্যজন মামুনুর রশীদ বলেন, ‘তৌকীরের কাজ বরাবরই আমাকে মুগ্ধ করে। ওর নির্মাণ দেখে মাঝেমধ্যে অভিমান হতো এই ভেবে, আমাকে নেয় না কেন? অবশেষে অনেক দিন পর সুযোগ হলো একসঙ্গে কাজ করার। আশা করছি, দারুণ একটা কাজের অংশ হতে যাচ্ছি।’ শহীদুল আলম সাচ্চু বলেন, ‘সবাই একবাক্যে স্বীকার করবেন, কোনো ধরনের আপস ছাড়াই কয়েকটি দর্শকনন্দিত সিনেমা তৈরি করেছেন তৌকীর। নানা ক্ষেত্রে আপস করলেও মানের ক্ষেত্রে একবিন্দুও ছাড় দেননি তিনি। অল্প বাজেটে কীভাবে মানসম্মত অসাধারণ সিনেমা বানানো যায়, তৌকীরের সিনেমাগুলো দেখলে বোঝা যায়।’
রওনক হাসান বলেন, ‘ছবিটির গল্প সম্পর্কে কিছুই জানা ছিল না আমার। একদিন শুধু তৌকীর ভাই আমাকে ফোন করে বললেন, আমার সিনেমায় তোমার একটা চরিত্র করে দিতে হবে। গল্প–ক্রিপ্ট না পড়েই আমি “হ্যাঁ” বলে দিয়েছি। আমিও একটু–আধটু নির্মাণ করছি। তৌকীর ভাইয়ের মতো নির্মাতা হতে চাই আমি।’

default-image

‘স্ফুলিঙ্গ’ সিনেমার সংগীত পরিচালনা করবেন পিন্টু ঘোষ। মহরত অনুষ্ঠানে হাজির হয়ে সংগীত পরিবেশ করেন এ শিল্পী। এর আগে তিনি একই পরিচালকের ‘হালদা’ ও ‘ফাগুন হাওয়ায়’ ছবির সংগীত পরিচালনা করেন। পরিচালক জানান, টানা শুটিং করে ছবির কাজ শেষ করতে চান তিনি। আগামী বছরের মার্চে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানা যায়।

ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন