ফের শাকিবের সঙ্গে বুবলী
ফের শাকিবের সঙ্গে বুবলীকোলাজ

উধাও বুবলী। কয়েক মাস ধরেই শব্দ দুটি চর্চিত ঢালিউডে। বুবলীর সঙ্গে গুজবে জুড়ে গিয়েছিল শাকিব খানের নামও। যদিও এ নিয়ে দুজন ছিলেন একেবারেই চুপ। নতুন বছরে বুবলী এলেন একেবারে নতুন করে। এ যেন আরেক বুবলী। তারপর ‘উধাও’ বুবলী ১১ মাসের ফিসফিসানি তুড়ি দিয়ে উড়িয়ে দিলেন শাকিব খানের সঙ্গে অভিনয়ের ঘোষণা দিয়ে।
শাকিব খানের হাত ধরেই রুপালি পর্দায় যাত্রা শুরু হয় সংবাদপাঠিকা শবনম বুবলীর। ২০১৬ সালে শামীম আহমেদের বসগিরি সিনেমায় সেই শুরু, আর হাত ছাড়েননি। গত বছর কাজী হায়াতের বীর সিনেমার আগে খবর রটে, বুবলীর সঙ্গে দেখা যাবে না শাকিব খানকে। যদিও বীর ছবিতে বুবলীরই দেখা মেলে। কিন্তু ক্যাসিনো ছবিতে নিরবের বিপরীতে চুক্তিবদ্ধ হলে অনেকেই ভেবে নেন, দীর্ঘদিনের এ জুটি তাহলে ভেঙেই গেল! এদিকে শাকিব খান অনন্য মামুনের নবাব এলএলবি ছবিতে অভিনয় করেন মাহিয়া মাহির সঙ্গে। এরপরই বুবলীর ‘উধাও’–কাণ্ডের শুরু। দীর্ঘ বিরতি শেষে বুবলী ছবির ঘোষণা দিয়েছেন। তাতে হতাশ শাকিব-বুবলীভক্তরা। আসিফ ইকবালের চোখ নামের সেই ছবির নায়ক রোশান ও নিরব। তবে শাকিব–বুবলীভক্তরাও হয়তো ভাবেননি কী চমক ছিল সামনে! হঠাৎ এক ঘোষণায় চমকে গেছেন ভক্তরা। আবার শাকিব খানের সঙ্গেই দেখা হচ্ছে বুবলীর, নতুন ছবিতে, নতুন চরিত্রে।

default-image
বিজ্ঞাপন

লিডার আমিই বাংলাদেশ ছবির নাম। পরিচালনার ভার ছোট পর্দার তরুণ নির্মাতা তপু খানের ওপর। অভিনয়ের ব্যাপারটি শাকিব খান ও বুবলী দুজনই নিশ্চিত করেছেন। শাকিব খান জানান, বেশ কিছুদিন ধরেই ছবিটির পরিচালক গল্প নিয়ে কথা বলছিলেন। ছবির ভাবনা তাঁর পছন্দ হয়েছে। সমসাময়িক একটা গল্পের ছবি। ঠিকঠাকভাবে বানানো গেলে, দারুণ কিছু হবে।
আবারও আপনার বিপরীতে বুবলীকে দেখা যাবে। এমন প্রসঙ্গ উঠতেই শাকিব বলেন, ‘প্রযোজক ও পরিচালক ছবির গল্প অনুযায়ী যাঁকে ভালো মনে করবেন, তাঁকে নিয়েই কাজ করবেন। এ ছবির ক্ষেত্রেও তেমনটা ঘটেছে। সহশিল্পী হিসেবে আমরা একসঙ্গে কয়েকটি ছবিতে কাজ করেছি। আশা করি, নতুন ছবিটি ভালো হবে।’

default-image

শাকিবের সঙ্গে আবার পর্দায় আসার ব্যাপারটিকে সুন্দর অভিজ্ঞতা বলে মনে করেন বুবলী। তিনি বলেন, ‘আমরা যে কটি ছবিতে অভিনয় করেছি, একেকটার গল্প একেক ধরনের। এ ছবির গল্পটাও অসাধারণ। শোনার পরই ভালো লেগে গেল। সবকিছু মিলে একটি চমৎকার গল্পের অংশ হতে যাচ্ছি। এটা ভাবতেই ভালো লাগছে। শাকিব খান এমনিতেই বড়মাপের অভিনেতা। অভিনয় করতে গিয়ে তাঁর কাছ থেকে অনেক খুঁটিনাটি বিষয় শেখা যায়।’

default-image

শাকিব খানের সঙ্গে বুবলীর প্রথম ছবি বসগিরি বেশ আলোচিত হয়। একই সময়ে মুক্তি পায় শুটার নামে আরেকটি ছবি। এরপর একে একে বুবলীর মুক্তি পাওয়া ছবির মধ্যে আছে রংবাজ, অহংকার, চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া, সুপারহিরো, ক্যাপ্টেন খান, পাসওয়ার্ড, মনের মতো মানুষ পাইলাম না, বীর ইত্যাদি। মুক্তির অপেক্ষায় আছে এই জুটির বিদ্রোহী ছবিটি। শাকিব ও বুবলী অভিনীত লিডার আমিই বাংলাদেশ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া। মার্চের শেষ সপ্তাহে ছবিটির শুটিং শুরু করতে চান পরিচালক তপু খান।

বিজ্ঞাপন
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন