নতুন চলচ্চিত্রে সজল, বললেন মুক্তিযুদ্ধের গল্প বরাবরই টানে

‘সুবর্ণভূমি’ চলচ্চিত্রের শুটিংয়ে দিলারা জামান ও সজল
ছবি : সংগৃহীত

নাটক, টেলিছবি ও ওয়েব সিরিজে নিয়মিত তিনি। কালেভদ্রে বিজ্ঞাপন চিত্রেও দেখা যায়। দুই দশকের বেশি অভিনয়জীবনে সজল হাতেগোনা কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। আব্দূন নূর সজল আবার চলচ্চিত্রে অভিনয় শুরু করেছেন। ‘সুবর্ণভূমি’ চলচ্চিত্রের শুটিং এরই মধ্যে দুদিন করেছেন। টানা দুই সপ্তাহ ছবিটির কাজ করবেন বলে জানালেন সজল।

ঢাকার অদূরে পুবাইলে সজল তাঁর নতুন চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন। এই চলচ্চিত্রের পরিচালক জাহিদ হোসেন, তিনি ‘মাতৃত্ব’ শিরোনামের একটি চলচ্চিত্র পরিচালনার করে বিনোদন অঙ্গনে পরিচিত। ‘সুবর্ণভূমি’ চলচ্চিত্রে সজল অভিনয় করছেন একজন মুক্তিযোদ্ধার চরিত্রে।

‘সুবর্ণভূমি’ চলচ্চিত্রের শুটিংয়ের ফাঁকে সজলের সেলফিতে দিলারা জামান
ছবি : সংগৃহীত

সজল বললেন, ‘মুক্তিযুদ্ধের গল্প বরাবরই আমাকে টানে। নাটক আর টেলিছবিতে এমন গল্পের প্রস্তাব পেলে লুফে নিই। নিজেকে ভিন্নভাবে দেখা যায়। চলচ্চিত্রের এই গল্প যখন শোনানো হয়, মুগ্ধ হয়ে শুনি। চরিত্রটিও এমনভাবে বর্ণনা করা হচ্ছিল, মনে মনে আমিও চিন্তা করছিলাম, এ ধরনের একটি গল্পে নিজেকে দেখার। একধরনের চ্যালেঞ্জও আছে। এই চলচ্চিত্রে আছে প্রেমের ব্যাপারও। এর বেশি গল্পটি নিয়ে আর কিছু বলতে চাইছি না। দুদিনের কাজও আমাকে মুগ্ধ করেছে।’

সজল
সংগৃহীত

‘সুবর্ণভূমি’ চলচ্চিত্রে সজলের বিপরীতে অভিনয় করছেন স্নিগ্ধা। এই চলচ্চিত্রে আরও আছেন ওমর সানী। সজল সর্বশেষ অভিনয় করেছিলেন আবু সায়ীদের সংযোগ চলচ্চিত্রে। সজল বললেন, ‘নাটক বা টেলিছবিতে হয়তো সব সময় গল্প বাছাই ঠিকমতো করা যায় না। তারপরও চেষ্টা থাকে। তবে এটা যেহেতু পেশা, তাই অনেক ক্ষেত্রে অনুরোধ উপেক্ষা করা সম্ভব হয়নি। কিন্তু চলচ্চিত্রে অভিনয়ে কোনো আপস করি না। যতক্ষণ গল্প ও চরিত্র পছন্দ হয় না, ইয়েস বলি না। গল্পটি করার পেছনে ভালো লাগাটাই বড় কারণ।’

সজল
ছবি : প্রথম আলো

মডেলিংয়ের মাধ্যমে বিনোদন অঙ্গনে যাত্রা শুরু করা সজল প্রথম অভিনয় করেন ২০০৪ সালে তন্ময় তানসেনের পরিচালনায় প্রেমা নাটকে। আফজাল হোসেন পরিচালিত হিরা ফুল ছিল তাঁর অভিনীত প্রথম ধারাবাহিক নাটক।