নিয়মিত কাজ করলেই পরিচালকের সঙ্গে প্রেম হয়ে যায় না

তিন বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে পাঁচটি সিনেমায় নাম লিখিয়েছেন সূচনা আজাদ
ছবি: ফেসবুক থেকে

তিন বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে পাঁচটি সিনেমায় নাম লিখিয়েছেন সূচনা আজাদ। তাঁর অভিনীত ‘আব্বাস’ নামে এক সিনেমা ২০১৯ সালে মুক্তি পায়। তাঁর দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। গত মাসে একসঙ্গে দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। একটি সূত্রে জানা যায়, সূচনার মুক্তি ও শুটিংয়ের অপেক্ষায় থাকা চারটি সিনেমার পরিচালক একই ব্যক্তি। সম্প্রতি শুটিংয়ের বাইরে ‘মিশন এক্সটিম’ সিনেমার প্রিমিয়ার শো কিংবা অভিজাত বিপণিতে সেই পরিচালকের সঙ্গে দেখা গেছে সূচনাকে। এই নিয়ে তৈরি হয়েছে গুঞ্জন। পরিচালকের সঙ্গে সম্পর্ক আছে কি না, এই নিয়ে সরাসরি মুখ খুললেন এই নায়িকা।

তাঁর অভিনীত ‘আব্বাস’ নামে এক সিনেমা ২০১৯ সালে মুক্তি পায়
ছবি: ফেসবুক থেকে

গুঞ্জন প্রসঙ্গে সূচনা আজাদ বলেন, ‘কোনো পরিচালকের সঙ্গে প্রেম করছি, এটা আসলে ভুল ধারণা। কোনো পরিচালকের সঙ্গে কাজ হলে বা রেগুলার তাঁর পরিচালনায় অভিনয় করলেই প্রেম হবে, ব্যাপারটা এমন নয়। বুঝতে পারছি, এটা নিয়ে অনেকেই অনেক কিছু ধারণা করছেন। কিন্তু আমি বলব, দুজনের জায়গা থেকে যাকে বলছে বা ভাবছে, তাদের দুজনেরই পরিবার আছে। আমাদের একটি সোসাইটির মধ্যে থাকতে হয়। যখন এটা নিয়ে কেউ সরাসরি বলে ফেলেন সম্পর্ক রয়েছে...ইত্যাদি। তখন একটা এমব্যারেসিং পরিস্থিতি তৈরি হয়। এটা তখন সবার জন্যই অস্বস্তিকর। ঘটনা আসলে কিছুই না, কিন্তু অনেকেই অনেক কিছু ভেবে নিচ্ছেন।’

সূচনা আজাদ অভিনীত ‘আগামীকাল’ সিনেমাটির ২০২০ সালের মার্চে মুক্তির কথা ছিল
ছবি: ফেসবুক থেকে

তাহলে কি অন্য কারও সঙ্গে প্রেম করছেন? ‘না না (হাসি)। প্রেম চাইলে তো করতেই পারি। কিন্তু আমি এখনো একা।’ প্রেম নিয়ে অনেক অভিনয়শিল্পী লুকোচুরি...‘প্রেম তো কোনো অপরাধ নয়। বলার মতো হলে তো লুকানোর কিছু নেই। যেটা নয়, সেটা নিয়ে কথা বলতে চাই না। কারণ, আমার পরিবারকে অস্বস্তিকর অবস্থার মধ্যে ফেলতে চাই না। আমি এখন নিয়মিত অভিনয়টাই করে যেতে চাই। সম্প্রতি ভিন্ন ঘরানার দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। আগামী ২৫ তারিখ থেকে একটির শুটিং করব। সেটার প্রস্তুতি নিয়েই ব্যস্ত রয়েছি। সেখানে দর্শক একজন নায়িকার চরিত্রে আমাকে দেখবেন। আরেকটি সিনেমায় দর্শক আমাকে গ্রামের একটি মেয়ের নাম ভূমিকায় দেখবেন। এটি ফেব্রুয়ারির ১৫ তারিখ থেকে শুটিং শুরু হবে।’ এর বেশি সিনেমাটি নিয়ে এখনই কিছু বলতে চাননি এই অভিনেত্রী।

সম্প্রতি ভিন্ন ঘরানার দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন
ছবি: ফেসবুক থেকে

সূচনা আজাদ অভিনীত ‘আগামীকাল’ সিনেমাটির ২০২০ সালের মার্চে মুক্তির কথা ছিল। সে সময় করোনার কারণে মুক্তি পিছিয়ে যায়। গত বছরের ২৪ ডিসেম্বর সিনেমাটির মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছিল। এবারও শেষ মুহূর্তে মুক্তির তালিকা থেকে সরে আসে সিনেমাটি। এর মধ্যে সূচনা আজাদ একই নির্মাতা অঞ্জন আইচের ‘কানামাছি’ সিনেমার শুটিং শেষ করেছেন। সিনেমাটির চলতি বছর মুক্তির কথা রয়েছে। আপনার পরবর্তী সিনেমার পরিচালক কি অঞ্জন আইচ? জানতে চাইলে সূচনা বলেন, ‘সেটা অফিশিয়ালি ঘোষণার সময়েই জানাব। হতেও পারে। এটা প্রযোজনা প্রতিষ্ঠান জানে। ’ পরিচালকের সঙ্গে নায়িকার প্রেম ঢালিউড, বলিউড, হলিউডসহ বিনোদন অঙ্গনে নতুন কিছু নয়। তবে এটা নিয়ে কেউ মুখ খুলতে চান না।