সম্প্রতি দীঘি শেষ করেছেন সিনেমার কাজ।
সম্প্রতি দীঘি শেষ করেছেন সিনেমার কাজ।ছবি:ফেসবুক থেকে।

‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, সে আজকে আমার নাম ধরে ডেকেছে, আর এ কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না, আমি কি তাহলে ভুল শুনেছি, কেমন লাগে বলো তো।’ এক মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের এই সংলাপ দিয়েই সবার প্রিয় হয়ে উঠেছিলেন শিশুশিল্পী দীঘি। সেটা ১৩ বছর আগের কথা। সেই দীঘি বড় হয়ে গেছেন। পুরোদস্তুর নায়িকা হিসেবে দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। সম্প্রতি তিনি শেষ করেছেন সিনেমার কাজ। এরই মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে, তিনি প্রেমে পড়েছেন। তবে প্রেমের এই গুঞ্জনকে পাত্তা দিচ্ছেন না দীঘি। ক্যারিয়ার ও পড়াশোনা নিয়েই তাঁর ভাবনা।

default-image


ক্যারিয়ারে প্রথমবারের মতো ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নামের এক ছবিতে নায়িকা হিসেবে নাম লেখান দীঘি। শোনা যাচ্ছিল, বড় পর্দায় পা রাখার পর প্রেম করছেন তিনি। এ বিষয়ে জানতে চাইলে হেসে ফেলেন দীঘি। তিনি উত্তর দেন, ‘নায়িকাদের প্রেমের গুঞ্জন ওঠাই স্বাভাবিক। আমি মাত্র ছবিতে অভিনয় শুরু করেছি। ভেবেছিলাম, এসব গুজব উঠতে আরও এক বছর লাগবে। এসব গুজবে আমি কান দিই না। যখন প্রেম হবে, তখন এমনিই সবাই জানবে। মাত্র ক্যারিয়ার শুরু করেছি। কিছুই এখনো গোছাতে পারিনি। প্রেম করব কখন? প্রেম করার সময় নেই।’

default-image
বিজ্ঞাপন

অল্প বয়সে নায়িকার ভূমিকায় অভিনয় করলেও দীঘির সিদ্ধান্ত, একাধারে অনেক ছবি করবেন না। এখন পড়াশোনা ও ছবির প্রস্তুতির জন্য সময় দিচ্ছেন তিনি। চলচ্চিত্র অঙ্গনের সবার কাছ থেকেই কিছু না কিছু শিখছেন। তাঁর ইচ্ছা, বছরে ভালো মানের দুই থেকে তিনটি ছবিই তাঁর ক্যারিয়ারকে টেকসই করবে। যে ছবিতে তিনি অভিনয় করবেন, সেটা দেখে যেন দর্শক নায়িকা দীঘির প্রশংসা করেন। নিজের সম্পর্কে আর কী গুঞ্জন কানে এসেছে? জানতে চাইলে দীঘি বলেন, ‘আরেকটি গুজব শুনেছি, আমি শাকিব খানের নায়িকা হতে যাচ্ছি। আমার নামে আর কোনো গুজব শুনিনি।’

default-image


১৫ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘তুমি আছ, তুমি নেই’ ছবির শুটিং। পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু। এই ছবিতে দীঘির বিপরীতে প্রথমে চুক্তিবদ্ধ হন নায়ক বাপ্পী চৌধুরী। পরে ছবি থেকে সরে দাঁড়ান বাপ্পী। তাঁর জায়গায় যুক্ত হন সায়মন। এখন শোনা যাচ্ছে, এই অভিনেতাও থাকছেন না ছবিটিতে।

বারবার এভাবে নায়ক বদল হওয়ায় কিছুটা দ্বিধায় পড়ে গেছেন দীঘি। কারণ, নায়কের সঙ্গে আলাপ-আলোচনা করে প্রস্তুতি নিতে হবে। বারবার নায়ক বদলের কারণে চূড়ান্ত প্রস্তুতি নিতে পারছেন না দীঘি।

default-image

তিনি বলেন, ‘একটা ছবি করতে গেলে সহশিল্পীর সঙ্গে সিঙ্ক করতে হয়। চিত্রনাট্য নিয়ে তাঁর সঙ্গে বারবার কথা বলে চরিত্র অনুযায়ী প্রস্তুতি নিতে হয়। শুটিংয়ের আগে অভিনয়ের জড়তা কাটাতে হয়। কিন্তু নায়ক বদলে যাওয়ায় সেই প্রস্তুতি নিতে পারছি না। যাকেই সহশিল্পী ভাবছি, কিছুদিন পর শুনছি সে নেই। এখন কাকে নিয়ে শুটিং শুরু হচ্ছে, সেটাও জানি না।’ ‘তুমি আছ, তুমি নেই’ ছাড়াও দীঘি যুক্ত আছেন কাজী হায়াতের ‘যোগ্য সন্তান’সহ বেশ কিছু ছবিতে।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0