শিউলি ইমনকে ভালোবাসে। কিন্তু ইমন তার সঙ্গে প্রতারণা করে। প্রেমে প্রতারিত হয়ে হতাশা আর বিষণ্নতা থেকে শিউলি নামে অন্ধকারে। সেখানেও যুক্ত হয় একজন সঙ্গী। শুরু হয় একের পর এক অপরাধ। বিদেশিদের একটা দল ঘুরতে আসে বাংলাদেশে। তাদের সঙ্গে যুক্ত হয় শিউলি আর তার ‘ক্রাইম পার্টনার’। ঘটনা মোড় নেয় অন্যদিকে।

default-image

সিনেমার প্রধান চরিত্র শিউলিরূপে দেখা যাবে অভিনেত্রী ফারজানা ছবিকে। এটিই তাঁর প্রথম পুরোদস্তুর ‘বাণিজ্যিক’ ছবি। সিনেমার নাম ‘কানামাছি’। টানা ১৪ দিন শুটিং করে ফিরলেন অভিনয়শিল্পী ফারজানা ছবি। বি ডি বক্স প্রযোজনা সংস্থার ব্যানারে এই সিনেমার চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন অঞ্জন আইচ।

কক্সবাজার ও বান্দরবানের সব লোকেশনে এই ছবির শুটিং হয়েছে। জীবনের নানামুখী বাস্তবতায় পোড় খাওয়া মেয়ে শিউলি। প্রেমের  সম্পর্কে আঘাত পেয়ে অন্য মানুষ  হয়ে ওঠে। একপর্যায়ে জড়িয়ে পড়ে বিভিন্ন অপরাধে। বিদেশি পর্যটক দলের একজনের কাছ থেকে একটি গুপ্তধনের নকশা চুরি করে শিউলি আর তাঁর সঙ্গী পালিয়ে যায়। আর এই যাত্রাপথে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা।

default-image
বিজ্ঞাপন

এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয়ের বিষয়ে ফারজানা ছবি বলেন, ‘আমি কখনোই গতানুগতিক  চরিত্রে অভিনয় করে আনন্দ পাই না। তাই ভিন্ন চরিত্র খুঁজি। যে চরিত্রের ভেতর নানা জটিলতা, নানান রঙের শেড থাকে, সেগুলো আমাকে আরও বেশি করে টানে। “শিউলি” চরিত্রটি আমার তেমনই একটি নতুন প্রচেষ্টা। মেকাপ, গেটআপে ভিন্নতা তো রয়েছেই। আমাকে এর আগে কখনো বড় পর্দায় এ রকম লুকে দেখা যায়নি। এই চরিত্রের “ডার্কনেস” আমার দুর্দান্ত লেগেছে। চমৎকার একটি টিম পেয়েছি। পরিচালক থেকে  শুরু করে প্রত্যেকে তাঁদের পুরোটা দিয়ে কাজটা করেছে।’

default-image

সিনেমাটির ঢাকার অংশের শুটিং এখনো বাকি রয়েছে। এ মাসের শেষে শুরু হবে দ্বিতীয় ধাপের শুটিং। তিন বা চার দিনের ভেতর শেষ হবে। ঈদুল আজহায় বাংলাদেশ ও ভারতে একসঙ্গে ছবিটি মুক্তির পরিকল্পনা রয়েছে বলেছে জানিয়েছেন পরিচালক।
এই সিনেমায় আরও অভিনয় করেছেন মামমুন ইমন, সূচনা আজাদ, টুটুল চৌধুরী, আ খ ম হাসান, ফারুক আহমেদসহ আরও অনেকে।

default-image
ঢালিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন